করোনা সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল মহোদয় এঁর নির্দেশনা

22

সোহরাব হোসেন সাতক্ষীরা প্রতিনিধিঃ

করোনা সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে সাতক্ষীরা জেলার সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল মহোদয় এঁর নির্দেশনায় সমগ্র সাতক্ষীরা জেলায় অনুনোমোদিত দোকানপাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধে, মাস্ক পরিধান নিশ্চিতকরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ সময় অনুনোমোদিত দোকানপাট খোলা রাখা, মাস্ক পরিধান না করা এবং স্বাস্থ্যবিধি মেনে না চলায় ৬ জন ব্যক্তিকে ৭৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় ও যাদের মাস্ক নেই, তাদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় জেলা পুলিশ, সাতক্ষীরা প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করে। করোনা সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা মোতাবেক সবাইকে স্বাস্থ্যবিধি মেনে যাবতীয় কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

মোবাইল কোর্ট পরিচালনা সংক্রান্ত তথ্য সর্বসাধারণের অবগতির জন্য করোনা পরিস্থিতি উদ্বেগজনকভাবে বৃদ্ধির কারণে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২৯ মার্চ ২০২১ তারিখের ০৩.০০.২৬৯০.০৮২.৪৬.০২৫.২০২১-১২৪ নং স্মারকের অনুবৃত্তিক্রমে মন্ত্রিপরিষদ বিভাগের ০৪ এপ্রিল ২০২০১ তারিখের ০৫.০০.০০০০.৫১৪.১৬.০০৩.২০-১১১ নং স্মারকে জারিকৃত নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সাতক্ষীরার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম মোস্তফা কামাল মহোদয়ের নির্দেশনা এবং সার্বিক তত্ত্বাবধানে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে জেলা ও উপজেলায় সর্বসাধারণকে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও গণপরিবহণসহ ব্যবসা প্রতিষ্ঠান (জরুরী পরিসেবা ব্যতীত) বন্ধ রাখার বিষয় তদারকির নিমিত্ত মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে। আজ ০৬ এপ্রিল, ২০২১ তারিখে পরিচালিত মোট ১২ টি মোবাইল কোর্ট অভিযানে ৫৮ টি মামলায় অর্থদন্ডের মাধ্যমে ৮৬,০০০/-(ছিয়াশি হাজার) টাকা জরিমানা আদায় করা হয়েছে। উল্লেখ্য, ২৯ মার্চ ২০২১ তারিখে জারিকৃত ‘প্রজ্ঞাপন’ এর পর থেকে আজ পর্যন্ত পরিচালিত মোট ৫৫ টি মোবাইল কোর্ট অভিযানে ৩৬৬ টি মামলায় অর্থদন্ডের মাধ্যমে ৪,১৯,৪০০/-(চার লক্ষ উনিশ হাজার চারশত) টাকা জরিমানা আদায় করা হয়েছে।