কাষ্টমস উপর হামলার চেষ্টা বিড়ির চালান ছিনিয়ে নিয়েছে কালোবাজারী চক্র

32

নিজস্ব প্রতিবেদক:

কাষ্টমসের উপর হামলার চেষ্টা চালিয়ে নকল ব্যান্ড রোল যুক্ত বিড়ির চালান ফের ছিনিয়ে নিয়েছে কালোবাজারী চক্র।

শনিবার কাষ্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের সুনামগঞ্জ আবগারী ও ভ্যাট বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা আলী হোসেন বলেন, কাষ্টমস টিমের সদস্যদের উপর হামলার চেষ্টা, সরকারী কাজে বাধা দান ,ছিনিয়ে নেয়া বিড়ি উদ্যার ও নকল ব্যান্ড রোল যুক্ত বিড়ি বাজারজাত করনে রাজস্ব ফাঁকির মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এরপুর্বে বৃহস্পতিবার রাতে এ ঘটনায় সুনামগঞ্জের তাহিরপুর থানায় জিডি (সাধারন ডায়েরি) করা হয়েছে।
তাহিরপুরের পুরানখালাস গ্রামের মৃত লাল মিয়ার ছেলে কালোবাজারী ও বিড়ি ছিনিয়ে নেয়ার ঘটনার মূল হোতা ইসলাম উদ্দিনের নামোল্ল্যেখ করে অজ্ঞাত নামা শতাধিক ব্যাক্তির বিরুদ্ধে জিডি করা হয়।

শনিবার সুনামগঞ্জ আবগারী ও ভ্যাট বিভাগের দায়িত্বশীল সুত্র জানায়, নকল ব্যান্ড রোল যুক্ত ৪ লাখ শলাকা দয়াল বিড়ির একটি চালান সুনামগঞ্জ আবগারী ও ভ্যাট বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তার নেতৃত্বে ৬ সদস্যের টিম তাহিরপুরের শ্রীপুর বাজার নৌকা ঘাট হতে আটক করেন বৃহস্পতিবার।

এরপর ওই চালানাটি নিয়ে ফেরার পথে উপজেলার বালিয়াঘাট নতুন বাজার ও বিজিবি ক্যাম্প’র নিকটে কালোবাজারী চক্রের সদস্যরা কাস্টমস টিমের সদস্যদের উপর হামলার চেষ্টা চালিয়ে ১ লাখ ৬০ হাজার শলঅকা বিড়ি ফের ছিনিয়ে নিয়ে চলে যায়।

তাৎক্ষণিকভাবে হামলাকারীদের হাত হতে আত্বরক্ষায় কাষ্টমস টিমের সদস্যরা ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির বালিয়াঘাট বিওপিতে আশ্রয় নেন।,