দীঘিনালায় রেড ক্রিসেন্টে’র সুরক্ষা সরঞ্জাম বিতরণ

দীঘিনালায় রেড ক্রিসেন্টে’র সুরক্ষা সরঞ্জাম বিতরণ

সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমের সরঞ্জাম বিতরণ করেছে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট। আজ বুধবার (১৪ জুলাই) সকাল ১১টার দিকে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলা হাসপাতালে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদারের কাছে এ সকর সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রেড ক্রিসেন্ট ইউনিট এর ওয়াশ প্রকল্প কর্মকর্তা হিমাংকর চাকমা, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের মাঠ সংগঠক মোঃ দিদারুল আলম (রাফি), আন্তর্জাতিক রেড ক্রস কমিটির প্রতিনিধি রাতুল চাকমা, আরসিওয়াই ফোকাল সুজল চৌধুরী ও আল আমিন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আন্তর্জাতিক রেড ক্রস কমিটি যৌথভাবে আইপিসি কার্যক্রমটি বাস্তবায়ন করছে জানিয়ে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের মাঠ সংগঠক মোঃ দিদারুল আলম (রাফি) বলেন, আইপিসি ফেইস টু প্রকল্পের আওতায় জেলা এবং উপজেলা পর্যায়ের হাসপাতালকে আরও বেশি জীবানু মুক্ত রাখার লক্ষ্যে পরিচ্ছন্নতাকর্মীদের সংস্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

এছাড়া জীবানু মুক্ত করনের সরঞ্জাম সহ পরিচ্ছন্নতাকর্মীদের জন্য প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হলো। সুরক্ষা সরঞ্জামের মধ্যে রয়েছে, ১ হাজার সার্জিক্যাল মাস্ক, ৩ ড্রাম ক্লোরিন সলিউশন, ১শত পিস ফেইস স্লাইড, গ্লাভস, এপ্রোন, সার্জিক্যাল মাস্ক, ডাস্টার ক্লথ, রাবার গ্লাভস ও মোপ।

আরো পড়ুন :  খাগড়াছড়িতে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত