DoinikAstha Epaper Version
ঢাকামঙ্গলবার ১৮ই জুন ২০২৪
ঢাকামঙ্গলবার ১৮ই জুন ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ব‌রিশা‌লে যাত্রীবা‌হি ল‌ঞ্চের ছা‌দ থেকে যুবকের লাশ উদ্ধার

News Editor
নভেম্বর ১৭, ২০২০ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

আমির হোসেন, বিশেষ প্রতিনিধিঃ ঢাকা ব‌রিশাল নৌ রু‌টের বিলাসবহুল লঞ্চ এ‌মভি সুন্দরবন ১১ ল‌ঞ্চে’র ছা‌দ থেকে এক যুবক‌ের রক্তাক্ত লাশ উদ্ধার করা হ‌য়ে‌ছে। লঞ্চ‌টি আজ ভোর রাত সা‌ড়ে ৩টার দি‌কে ঢাকা থে‌কে ব‌রিশা‌লে এ‌সে পৌ‌ছে। ল‌ঞ্চ কর্তৃপক্ষ, দা‌য়ি‌ত্বে থাকা আনসার ও নৌ পু‌লিশ জানায়, লঞ্চ‌টি ঘা‌টে ভেরার প‌রে যাত্রী না‌মি‌য়ে দি‌য়ে ভোর ৬টার দি‌কে লঞ্চ ধোয়া মোছার কাজ শুরু ক‌রে লঞ্চ স্টাফরা। এ সময় তারা ছা‌দে এক যুবক‌কে রক্তাক্ত অবস্থায় প‌ড়ে থাক‌তে দে‌খে। তারা সুপারভাইজার ও সি‌কিউ‌রি‌টি‌কে খবর দেন। প‌রে নৌ পু‌লিশ খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে আ‌সে। সুপারভাইজার সিরাজুল ইসলাম বলেন, ছা‌দে যাত্রী ওঠা নি‌ষেধ। এরর জন্য ছা‌দে ওঠার গেটও বন্ধ রাখা হয়। কিন্তু এই যুবক কিভা‌বে ছা‌দে উঠ‌লো তা জানা যায়‌নি। ব‌রিশাল নৌ সদর থানার ও‌সি আব্দুল্লাহ আল মামুন জানান, ওই যুব‌কের পে‌টে ও বু‌কে ছু‌ড়িকাঘাত করা হ‌য়ে‌ছে। এ‌তে তার পেট ফে‌ড়ে ভু‌ড়ি বে‌রিয়ে গে‌ছে। কে বা কারা হত্যা ক‌রে‌ছে তার ক্লু উদঘাটন হয়‌নি। লা‌শের সুরতহাল ও ময়নাতদ‌ন্তের প্র‌ক্রিয়া চল‌ছে। তদ‌ন্তে বা‌কি তথ্য জানা যা‌বে। ব‌রিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান জানান, রহস্য উদঘাট‌নে সি‌সি ক্যা‌মেরার ফু‌টে‌জের সহ‌যো‌গিতা নেয়া হ‌বে। নিহত মামুন হাওলাদার ঝালকাঠির নলছিটি উপজেলার বিহংগল গ্রামের আঃ খালেক হাওলাদারের ছেলে।                                                                                                                                                                                        

আরো পড়ুন :  অগ্রণী ব্যাংক নলছিটি শাখা'র আর্থিক স্বাক্ষরতা কর্মসূচী দিবস পালিত
রায়হান হত্যা: এসআই আকবরের স্বীকারোক্তি    পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা প্রধান অভিযুক্ত সিলেটের বন্দরবাজার ফাঁড়ির সাময়িক বরখাস্তকৃত ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে সাতদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। এসআই আকবর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে অস্বীকৃতি জানান । মঙ্গলবার (১৭ নভেম্বর) আকবরের রিমান্ড শেষ হওয়ায় তাকে আদালতে হাজির করা হয়। এ সময় এসআই আকবর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে অস্বীকৃতি জানান। পরে মামলার তদন্ত কর্মকর্তা পুনরায় তার রিমান্ড না চাওয়ায় আকবরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. আবুল কাশেম।

ভোট ডাকাতি থেকে জনগণের দৃষ্টি সরাতে বাসে আগুন:মির্জা ফখরুল

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সিলেট জোনের পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামান এ তথ্য নিশ্চিত করেছেন। আকবর হোসেন ভূঁঞাকে গত সোমবার দুপুরে কানাইঘাটের সীমান্তবর্তী ডোনা এলাকা থেকে জেলা পুলিশের একটি দল গ্রেফতার করে। ভারতে পালানোর সময় তাকে গ্রেফতার করা হয়। তবে সীমান্ত এলাকার সূত্রে জানা গেছে, আকবর কানাইঘাটের ডোনা সীমান্তের ওপারে খাসিয়া পল্লিতে বসবাস করছিলেন। খাসিয়ারা কৌশলে বাংলাদেশে পাঠালে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে সিলেটে আনার পর সন্ধ্যা ৮টায় তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। পরদিন ১০ নভেম্বর এসআই আকবর হোসেন ভূঁঞাকে আদালতে মাধ্যমে সাতদিনের রিমান্ডে নেয় পিবিআই। উল্লেখ্য, গত ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টা ৫০ মিনিটে রায়হানের মৃত্যু হয়। রায়হান সিলেট নগরের আখালিয়ার নেহারিপাড়ার বিডিআরের হাবিলদার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি নগরের রিকাবিবাজার স্টেডিয়াম মার্কেটে এক চিকিৎসকের চেম্বারে চাকরি করতেন। এ ঘটনায় গত ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে পুলিশি হেফাজতে মৃত্যু আইনে নগরীর কোতোয়ালি মডেল থানায় মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। ১৪ অক্টোবর মামলাটি পুলিশ সদর দফতরের নির্দেশে পিবিআইতে স্থানান্তর হয়। তদন্তভার পাওয়ার পর পিবিআইর টিম ঘটনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁড়ি, নগরের কাস্টঘর, নিহতের বাড়ি পরিদর্শন করে। সর্বোপরি মরদেহ কবর থেকে তোলার পর পুনরায় ময়নাতদন্ত করা হয়। নিহত রায়হানের মরদেহে ১১১টি আঘাতের চিহ্ন উঠে এসেছে ময়নাতদন্ত প্রতিবেদনে। এসব আঘাতের ৯৭টি ফোলা আঘাত ও ১৪টি ছিল গুরুতর জখমের চিহ্ন। এসব আঘাত লাঠি দ্বারাই করা হয়েছে। অসংখ্য আঘাতের কারণে হাইপোভলিউমিক শক ও নিউরোজেনিক শকে মস্তিষ্ক, হৃৎপিণ্ড, ফুসফুস, কিডনিসহ গুরুত্বপূর্ণ অঙ্গগুলো কর্মক্ষমতা হারানোর কারণে রায়হানের মৃত্যু হয়েছে। পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা প্রধান অভিযুক্ত সিলেটের বন্দরবাজার ফাঁড়ির সাময়িক বরখাস্তকৃত ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে সাতদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫১
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬
  • ১২:০২
  • ৪:৩৮
  • ৬:৫১
  • ৮:১৭
  • ৫:১০