রংপুরের সড়কে বেড়েছে যানবাহন, বাজারে মানুষের উপস্থিতি বেরেছে

রিয়াজুল হক সাগর। রংপুর জেলা প্রতিনিধিঃ

 

সর্বাত্মক লক ডাউনের চতুর্থ দিন শনিবার রংপুর নগরীর সড়কে বেড়েছে যানবাহন ও বাজারে ছিল মানুষের উপস্থিতি লক্ষণীয়। শনিবার (১৭ এপ্রিল) ভোর থেকেই অনেক ছোট ছোট যানবাহন প্রবেশ করে নগরীতে। সাথে মানুষ জন। ফলে প্রধান সড়ক অলিগলিসহ বাজার মোড়গুলোতে যানবাহনে ও মানুষের আধিক্য চলে।

নগরীর সিটি বাজার ও কাঁচা বাজারে দেখা যায়, বিপুল পরিমাণ মানুষ কেনাকাটা নিয়ে ব্যস্ত। বিশেষ করে পাইকারী বাজারসহ মাছ, মাংস, কাচাবাজার ও ফলের গলিতে মানুষকে দেখা যায় গা ঘেষে ঘেষে কেনাকাটা করতে। সেখানে স্বাস্থ্যবিধধির কোন বালাই নেই। স্বাস্থ্যবিধি মানানোর মতো পর্যাপ্ত ব্যবস্থাপনাও নেই।

সকাল ১০ টার দিকে দেখা যায় মেট্রোপলিটন পুলিশ নগরীর মডার্ন মোড়, লালবাগ, শাপলা, জাহাজ কোম্পানী, কৈলাশ রঞ্জন, কাচারী বাজার, বঙ্গবন্ধু চত্বর, বাংলাদেশ ব্যাংক ও মেডিক্যাল মোড় এলাকায় যানবহান ও পথচারীদের আটকাতে। পুলিশ যানবহান ও পথচারীদের আটকিয়ে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করেছে। অনেক যানবাহন ও মানুষকে ফিরিয়ে দিয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ জানান, মানুষকে নিজের জন্য হলেও সরকারি বিধি মেনে চলতে হবে। লকডাউনে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। অপ্রয়োজনে বাহিরে বের হলে কাউকে ছাড়া দেয়া হবে না।