রংপুরের হারাগাছে গ্রামীণফোনের টাওয়ারে দুর্ধর্ষ চুরি

49

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

রংপুরের হারাগাছে গ্রামীণফোনের এক টাওয়ারে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোর ৬টার দিকে হারাগাছ পৌরসভার ডেলকোটারী গ্রামে এ চুরির ঘটনা ঘটে।

গ্রামীণফোনের রংপুরের ফিল্ডম্যান রুহুল আমিন জানান, সংঘবদ্ধ একটি চক্র হারাগাছ ডেলকোটারী গ্রামীণফোনের টাওয়ারের মেশিন রুমের স্টিলের দরজায় লাগানো ডিজিটাল তালা কেটে হাই পাওয়ারের ৪৮ পিচ ব্যাটারী চুরি করে নিয়ে যায়।

সকাল আটটার দিকে টাওয়ারে নেটওয়ার্ক ডাউন হয়ে গেলে চুরির ঘটনাটি আমরা জানতে পারি। তবে টাওয়ারের পাশে বসবাসকারী ডেলকোটারী গ্রামের আট-দশজন বাসিন্দা বলেন, গ্রামীণফোনের একটি টিম প্রায় এই টাওয়ারে মেরামত করতে আসে। ওই টিমটি আজকে মঙ্গলবার ভোর আনুমানিক ৬টার দিকে মাইক্রোবাস নিয়ে এসেছিল। তারাই চুরির ঘটনা ঘটিয়েছে।

গ্রামীণফোন রংপুর জোনাল ম্যানেজার গোলাম আরাফাত বলেন, টাওয়ারে চুরির ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে ।তবে এর সঙ্গে গ্রামীণফোনের কেউ জড়িত কিনা তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

তবে চুরির ঘটনার ৬ ঘণ্টা পেরিয়ে গেলেও বিষয়টি সংশ্লিষ্ট থানায পুলিশে অবগত করা হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান।

দুপুর ১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানায়, এই মাত্র বিষয়টি জানতে পারলেন। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।