রমজান উপলক্ষে ময়মনসিংহে টিসিবির পণ্য বিক্রি শুরু

22

স্টাফ রিপোর্টারঃ

পবিত্র রমজান উপলক্ষে ময়মনসিংহে টিসিবির ডিলারের মাধ্যমে খোলাবাজারে পণ্য বিক্রি শুরু হয়েছে। দীর্ঘ লাইনে দাড়িয়ে সুষ্ঠুভাবে পণ্য কিনতে পেরে খুশী ক্রেতারা। বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল দশটা থেকে নগরীর আদালতপাড়াসহ একযোগে দশটি পয়েন্টে পণ্য দেওয়া হচ্ছে।

মুখে মাস্ক পড়ে নারী-পুরুষ আলাদা লাইনে দাড়ালেও সামাজিক দূরত্ব ছিলো উপেক্ষিত। মেসার্স শিবনাথ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শৈলেন সরকার জানান, করোনার প্রাদুর্ভাবের বিষয়টি গুরুত্ব দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে টিসিবির পণ্য দেওয়া হচ্ছে।

তবে মাঝে মধ্যে ক্রেতারা একত্র হয়ে যাচ্ছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে ক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে উৎসাহিত করছি। জনপ্রতি দুই লিটার তেলসহ একেকটি পণ্য ২ কেজি করে নিতে পারবে। কোনো হট্টগোল ছাড়াই সুষ্ঠুভাবে এ কার্যক্রম চলছে।

ময়মনসিংহ টিসিবির আঞ্চলিক প্রধান বজলুর রশীদ বলেন, সকাল থেকে নগরীর ১০ টি পয়েন্টে পণ্য বিক্রি শুরু হয়েছে। ছোলা, মশুর ডাল ও চিনি ৫৫ টাকা কেজি দরে, পেঁয়াজ ২০ টাকা কেজি এবং সয়াবিন তেল ১০০ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছে।

তিনি আরও বলেন, জেলা সদরে দুইটি করে ট্রাকে ও প্রতিটি উপজেলায় একটি করে ট্রাকে টিসিবির পণ্য দেওয়া হবে। রমজানের দুইদিন আগে ৮০ টাকা কেজি দরে খেজুর বিক্রি শুরু হবে।

এছাড়া শুক্রবার বাদে সকাল ১০টা থেকে বিকাল চারটা পর্যন্ত পুরো রমজান মাস জুরে খোলা বাজারে স্বাস্থ্যবিধি মেনে পণ্য বিক্রির কার্যক্রম চলবে।