DoinikAstha Epaper Version
ঢাকারবিবার ৫ই মে ২০২৪
ঢাকারবিবার ৫ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

রংপুর-৩ আসনে মনোনয়নপত্র কিনলেন জিএম কাদের

Abdullah
নভেম্বর ২২, ২০২৩ ১০:১২ পূর্বাহ্ণ
Link Copied!

রংপুর-৩ আসনে মনোনয়নপত্র কিনলেন জিএম কাদের

রিয়াজুল হক সাগর/রংপুর প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

গতকাল মঙ্গলবার দুপুরে জি এম কাদেরের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন লেবু।

এর আগে দুপুরে আজমল হোসেন লেবুর নেতৃত্বে পার্টির কয়েকজন নেতাকর্মী রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে যান। পরে তারা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিনুর আলমের কাছ থেকে জিএম কাদেরের পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর শাফিয়ার রহমান শাফি, সদস্য আব্দুর রহিম বাবলু, ১৯ নম্বর ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি আতোয়ার রহমান, আইনজীবী ফেডারেশনের সদস্য মাকসুদার রহমান রুবেল।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে গণমাধ্যমকর্মীদের সাথে আলাপকালে জাতীয় পার্টির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু বলেন, আমি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি ও দলীয় চেয়ারম্যানের নির্দেশে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। রংপুর জাতীয় পার্টির দুর্গ। এ আসনে দলের চেয়ারম্যান নির্বাচন করবেন। আমার সঙ্গে দলের অন্য কে আসলো না আসলো বড় কথা না। মনোনয়ন ফরম বিক্রি শুরু করলেও এখনও নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে অবস্থান স্পষ্ট করেনি জাতীয় পার্ট।

এ প্রসঙ্গে সাবেক এই কাউন্সিলর বলেন, দলের চেয়ারম্যান প্রেসিডিয়াম সদস্য ও সারা দেশের নেতাদের সঙ্গে আলোচনা করে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। নির্বাচনের নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। কিন্তু নির্বাচনে জাতীয় পার্টির যাবে কি না এখনও তা চূড়ান্ত হয়নি। এদিকে দলের চেয়ারম্যানের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির অধিকাংশ নেতারা অবগত নন বলে জানিয়েছেন। এ নিয়ে নেতাদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বলেন, দলের চেয়ারম্যানের মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়ে আমি জানি না। কেন্দ্রীয় কমিটির কেউ মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। মনোনয়ন ফরম বিতরণের বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিনুর আলম।

তিনি সাংবাদিকদের বলেন, দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের পক্ষে তার দলের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু মনোনয়ন ফরম কিনেছেন।

এছাড়াও এই আসনে গত রোববার স্বতন্ত্র প্রার্থী হিসেবে তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০২
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩১
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩১
  • ৭:৫০
  • ৫:২৪