DoinikAstha Epaper Version
ঢাকাশনিবার ২৭শে এপ্রিল ২০২৪
ঢাকাশনিবার ২৭শে এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী সফরে ১৩শ ১৬ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Abdullah
জানুয়ারি ২৮, ২০২৩ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী সফরে ১৩শ ১৬ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

 

রাজশাহী প্রতিনিধিঃ

দীর্ঘ পাঁচ বছর পর প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পুরো রাজশাহীতে এখন সাজ সাজ রব। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। রাজশাহীর মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে মহানগর যুবলীগের প্রচার চলছে। আওয়ামী লীগের স্থানীয় নেতারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী রাজশাহীতে ৩১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ইতিমধ্যে ২৫টির কাজ শেষ হয়েছে। আর ৬টির কাজ চলমান। প্রধানমন্ত্রীর ১ হাজার ৩শ ১৬ কোটি ৯ লাখ ৬৭ হাজার টাকার প্রকল্প কাজের উদ্বোধন করবেন। সেই সঙ্গে আগামী কাল রবিবার বিকেলে হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজামান লিটন বলেছেন, প্রধানমন্ত্রী রাজশাহী অঞ্চলের মানুষের জন্য অনেক কিছু করেছেন। রাজশাহীর উন্নয়নে প্রধানমন্ত্রী হাতভরে দিয়েছেন। তাঁরা এবার প্রধানমন্ত্রীর কাছে কিছুই চাইবেন না। তাঁকে রাজশাহীবাসী কৃতজ্ঞতা জানাবে।

সরকারি সূত্রে জানাযায়, প্রকল্প গুলোর মধ্যে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি নির্মাণ ৫ কোটি টাকা, শেখ রাসেল শিশুপার্ক নির্মাণ ৪ কোটি টাকা, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার নির্মাণ ৪১ কোটি টাকা, ভদ্রা মোড় রেলক্রসিং থেকে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত চার লেনের সড়ক ও বিভাজক নির্মাণ প্রায় ৫৬ কোটি টাকা, বন্ধ গেট-সিটি বাইপাস পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ চারলেন সড়ক ও বিভাজক নির্মাণ প্রায় ৪৫ কোটি টাকা, রাজশাহী সিভিল সার্জন কার্যালয় নির্মাণ ৪ কোটি টাকা, চারঘাট ও বাঘায় পদ্মা নদীর বাঁ তীর সংরক্ষণ প্রকল্প প্রায় ৩শ ৫০ কোটি টাকা, চারঘাট-বাঘায় ভূমি পুনরুদ্ধার ও নদীর নাব্যতা বৃদ্ধির জন্য পদ্মা খনন প্রকল্প প্রায় ৩৪৫ কোটি টাকা, তানোরে সড়ক নির্মাণ ২১ কোটি টাকা, বাগমারার ভবানীগঞ্জ-কেশরহাট সড়ক নির্মাণ ২২ কোটি টাকা, রাজশাহী পিটিআইয়ের তিনতলা বহুমুখী মিলনায়তন নির্মাণ প্রায় ৯ কোটি টাকা, হাই-টেক পার্ক থেকে ঢালুর মোড় পর্যন্ত কার্পেটিং রাস্তা নির্মাণ ১৩ কোটি টাকা, কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী সড়ক প্রশস্ত করা ও উন্নয়নকাজ ১শ ৩১ কোটি টাকা, পুঠিয়া-বাগমারা মহাসড়ক প্রশস্ত ও উন্নয়ন প্রায় ১শ ১৭ কোটি টাকা, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ষষ্ঠ থেকে দশম তলা পর্যন্ত সম্প্রসারণ ১০ কোটি টাকা, উপজেলা মুক্তিযোদ্ধা প্রকল্প নির্মাণ প্রায় ৩ কোটি টাকা, রাজশাহী মহানগর পুলিশের সদর দপ্তর নির্মাণ প্রায় ২১ কোটি, রাজশাহী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ভবন প্রকল্প ১৪ কোটি টাকা, ৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণকেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় রাজশাহীর মোহনপুর উপজেলায় একটি কারিগরি প্রশিক্ষণকেন্দ্র স্থাপন ২২ কোটি টাকা, রাজশাহী সরকারি শিশু হাসপাতাল প্রায় ২৩ কোটি টাকা, এবং রাজশাহী মেডিকেল কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ ১৫ কোটি টাকা।

আরো পড়ুন :  নিখোঁজের ২ দিনপর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার

 


এ ছাড়া প্রধানমন্ত্রী রাজশাহীর ছয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ছয়টির প্রকল্প ব্যয় ৩শ ৭৬ কোটি ২ লাখ ৮৪ হাজার টাকা। এগুলো হচ্ছে ২৪ কোটি টাকা ব্যয়ে রাজশাহী তথ্য কমপ্লেক্স ভবন, আট কোটি টাকা ব্যয়ে রাজশাহী আঞ্চলিক পিএসসি অফিস ভবন নির্মাণ, ৫৩ কোটি টাকা ব্যয়ে শহীদ এ এইচ এম কামারুজ্জামান বালক উচ্চবিদ্যালয়ের ১০ তলা ভবন নির্মাণ, ৬২ কোটি টাকা ব্যয়ে শহীদ জননী জাহানার ইমাম বালিকা উচ্চবিদ্যালয়ের ১০ তলা ভবন নির্মাণ, ১শ ৬৩ কোটি দশমিক ৯৪ কোটি টাকা ব্যয়ে বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণকেন্দ্র নির্মাণ, ৬৬ কোটি টাকা ব্যয়ে রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮