নলছিটিতে ২ দিন ব্যাপী উন্নয়নমেলা সমাপ্ত

48

আমির হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

নলছিটিতে স্বাধীনতার সুবর্নজয়ন্তী ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে রূপান্তরিত হওয়ায় নানা কর্মসুচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৭মার্চ) সকাল দশ টায় উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষন শেষে নলছিটি চায়না মাঠের মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।

এরপর উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান।

বিশেষ অতিথী হিসেবে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আ.ওয়াহেদ খান, সহকারি কমিশনার (ভুমি) মো. সাখাওয়াত হোসেন। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খোন্দকার মুজিবুর রহমান,নলছিটি থানা ওসি(তদন্ত) এইচএম মাহমুদ,বীর মুক্তিযোদ্ধা আ. কাদের মোল্লা প্রমুখ।

আলোচনা সভা শেষে নলছিটি চায়না মাঠে অবস্থিত দুই দিন ব্যাপী আয়োজিত উন্নয়ন মেলার বিভিন্ন স্টল অতিথিবৃন্দ পরিদর্শন করেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অংশগ্রহণকারী বিভিন্ন দপ্তরের স্টল সমূহে তাদের বিভিন্ন সেবার বিষয় আগত দর্শকদের ধারনা দেওয়া হয়।

এছাড়াও তরুনদের জন্য জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী,উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিষয়ক সেমিনার,উন্নয়ন বিষয়ক কুইজ,স্থানীয় উন্নয়নচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রভাষক ও সাংবাদিক মোঃ আমির হোসেন’র সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠন শেষ হয়।