নীলফামারীতে ২১ শে ফেব্রুয়ারী উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নিণর্য়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং সশ্রদ্ধ সম্মান নিবেদন রেখে আজ,২১ শে ফেব্রুয়ারী,রবিবার প্রভাত ফেরীতে নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনারে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে।সকাল ৯ টায় শুরু হয় বিনামূল্যে রক্তের গ্রুপ নিণর্য় কর্মসূচি ও মাস্ক বিতরণ।

এসময় উক্ত রক্ত কর্মসূচি উদ্বোধন করেন জনাব,ওয়াদুদ রহমান সাধারণ সম্পাদক নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগ।

রক্তের গ্রুপ এবং রক্তদানে সচেতনতা তৈরির লক্ষ্যে নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রায় ৫০০ জন মানুষের রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম চালানো হয়

এ সময় উপস্থিত ছিলেন সাকিল সিহাব সভাপতি বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিট, তরিকুল ইসলাম সাধারণ সম্পাদক, নাজমুল ইসলাম নিলয় সহ- সভাপতি, আরমিন আক্তার আঁখি সহ- সভাপতি, হাচিনা চৌধুরী আঁখি যুগ্ম-সাধারণ সম্পাদক,রাজিয়া সুলতানা রত্না কার্যকারী সদস্য,আল-আমীন ইসলাম তুফান সদস্য,এছাড়াও উপস্থিত ছিলেন,সেকেন্দার বাদশা উপদেষ্টা বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিট প্রমুখ।

এসময়, জনাব. ওয়াদুদ রহমান সাধারণ সম্পাদক নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগ বলেন, মানতার কাজে নিয়োজিত থাকায় বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী ইউনিট কে ধন্যবাদ জানাই এমন সুন্দর একটা আয়োজন করার জন্য। তিনি আরও বলেন,এমন স্বেচ্ছাসেবী কার্যক্রম যেন অব্যাহত থাকে,আমি তাদের এমন সামাজিক কাজে তাদের পাশে থাকব, তাদপর পাশে থেকেউৎসাহ প্রদান করতে চাই।

বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিটের সভাপতি সাকিল সিহাব জানান, স্টুডেন্ট কাউন্সিল ২০১১ সাল থেকে সামাজিক সকল কার্যত্রুম চালিয়ে যাচ্ছে, শূন্য থেকে শুরু করে সংগঠনটি প্রায় ৩০০০স্বেচ্ছাসেবক নিয়ে,২৭টি জেলায় কাজ করছে।এবং বাংলাদেশের একটি জনপ্রিয় সামাজিক সংগঠনে পরিণত হয়েছে।নীলফামারীতে এই প্রথম আমরা ফ্রি রক্ত নির্ণয় কর্মসূচি পালন করেছি,আগামীতেও এই কর্মসূচি পালন করতে চাই। এসময় রক্তের গ্রুপ নির্ণয় করেন জনাব,মোঃ লিটন মিয়া ল্যাব টেকনোলজিস্ট এআর জেনারেল হাসপাতাল নীলফামারী।

রক্তের গ্রুপ নিণর্য় কর্মসূচি শেষে কো-১৯ প্রতিরোধে স্বাস্থ্য ও সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিশেষ অবদান রক্ষায় “সম্মাননা স্মারক” তুলে দেন সাকিল সিহাব সভাপতি বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিট এর পক্ষ থেকে তিনি নিজেই এই সম্মাননা স্মারক তুলে দেন।উক্ত সম্মাননা স্মারক পেয়েছেন,আরমিন আক্তার আঁখি, হাচিনা চৌধুরী আঁখি, মাহমুদ হাসান অয়ন,সেকেন্দার বাদশা,তরিকুল ইসলাম, মোসলেম উদ্দিন মিঠু,লিটন মিয়া,রাজিয়া সুলতানা রত্না

উল্লেখ যে,বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল নীলফামারী জেলা ইউনিট ২০১৯ এর শেষের দিক থেকে নীলফামারী জেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের দাঁড়া পরিচালিত হয়ে আসছে। এসময় সংগঠনের সদস্য বৃন্দ বলেন,আমাদের নিজস্ব অর্থে পরিচালিত হয়ে আসছে সংগঠনটি।সমাজের সকল বৃত্তবান মানুষ যদি আমাদের পাশে দাঁড়ায় তাহলে আমরা আরও ভালো ভালো কাজ করতে পারব।তাই সকালের সহযোগিতা আমরা সবসময় প্রত্যাশা করি।