পিএসজিতে মেসির অভিষেক, জয়ের নায়ক এমবাপ্পে

প্রথম একাদশে ছিলেন না লিওনেল মেসি। তাই সারা বিশ্বের ফুটবল প্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন, কখন মাঠে নামবেন আর্জেন্টাইন তারকা। শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধের শেষ দিকে তিনি মাঠে নেমেছেন। পিএসজির সমর্থকদের হৃদয়টা জয় করলেন।

ম্যাচের ৬৬ মিনিটে মেসি মাঠে নেমেছেন।  অবশ্য তার আগেই দুই গোলে এগিয়ে ছিল পিএসজি। শেষ পর্যন্ত রোববার রাতে লিগ ওয়ানের এই ম্যাচে রেঁসের বিপক্ষে ২-০ গোলে জিতেছে তারা। আর এই ম্যাচে জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে।

নেইমারের পরিবর্তে পিএসজির জার্সিতে মাঠে নামেন মেসি। বেশকিছু দুর্দান্ত টাচে দর্শকদের মোহিত করলেন তিনি। আর্জেন্টাইন তারকা নতুন যাত্রা শুরু করলেন।

পিএসজি ম্যাচের প্রথম গোল পায় প্রথমার্ধেই। ১৬ মিনিটে ডি মারিয়ার ভাসানো বলে মাথা ছুঁয়ে প্রথম সাফল্য এনে দেন এমবাপ্পে।

দ্বিতীয়ার্ধে আক্রমণ আরও জোরাল হয় পিএসজির। ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে।

ঠিক তখনই লিওনেল মেসিকে মাঠে নামতে দেখে উচ্ছ্বাসে ফেটে পড়েন দর্শকরা। ৬৬ মিনিটে নেইমারের পরিবর্তে মেসিকে মাঠে নামান পিএসজি কোচ পোচেত্তিনো। গোল না পেলেও বেশ কয়েকটি ঝলক দেখান মেসি।

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ভেঙে প্যারিসে যান মেসি। আর্জেন্টাইন তারকার সঙ্গে প্রাথমিকভাবে দুই বছরের চুক্তি হয়। যদিও পরে পিএসজি মেসির সঙ্গে আরও এক বছরের চুক্তি বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবে। সে অনুযায়ী ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকাকে ২০২৪ পর্যন্ত প্যারিসের ক্লাবে ফুটবল খেলতে দেখা যেতে পারে।

আরো পড়ুন :  টি-২০ বিশ্বকাপের ধারাভাষ্য প্যানেলে যারা