DoinikAstha Epaper Version
ঢাকামঙ্গলবার ২১শে মে ২০২৪
ঢাকামঙ্গলবার ২১শে মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

পুত্রবধূর উপর নির্যাতনে শ্বশুর ও স্বামী আটক

Abdullah
এপ্রিল ১৯, ২০২৩ ১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

পুত্রবধূর উপর নির্যাতনে শ্বশুর ও স্বামী আটক

 

শাহনাজ বেগম/মৌলভীবাজার প্রতিনিধিঃ

 


মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় এক গৃহবধূ নির্যাতনের ভিডিও ভাইরালের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে নির্যাতিত গৃহবধূর শ্বশুর শফিক মিয়া (৬৩) ও স্বামী আব্দুস সালাম (৩২)’কে আটক করেছে পুলিশ।


গতকাল সোমবার সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুর গ্রামের গৃহবধূর শ্বশুর মোঃ সফিক মিয়া (৬৩) তার পুত্রবধুকে অশ্লীল গালি-গালাজ করে মারধর করতে করতে টেনে হিচড়ে বাড়ির উঠান থেকে টেনে নিয়ে যাচ্ছে।

আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) পরবর্তীতে ভিকটিমের বড়ভাই বাবুল মিয়া এ ঘটনায় তিনি ৩ জনকে আসামি করে কুলাউড়া থানায় মামলা করেন। ওই মামলায় ছালামকে আটক করা হয়।

কুলাউড়া থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগ সূত্রে জানাযায়, প্রায় ৪ বছর আগে ভিকটিম রুজিনা বেগমকে উপজেলার সুলতানপুর গ্রামের শফিক মিয়ার ছেলে আব্দুস সালামের নিকট বিয়ে দেওয়া হয়।
বিয়ের পর থেকেই ভিকটিমের স্বামী আব্দুস সালাম যৌতুকের জন্য ভিকটিমকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। ভিকটিমের পরিবার আর্থিকভাবে দুর্বল হওয়ার কারনে যৌতুকের দাবী পূরন করতে পারেনি। তাদের সংসারে ১টি ছেলে সন্তানের জন্ম হয়।

ভিকটিমের ভাই বাবুল মিয়া জানান, ১৬ এপ্রিল রাঁত সাড়ে ৯টায় সুলতানপুর ভিকটিমের শ্বশুর বাড়িতে ইফতারের শরবতের প্যাকেট কাটাকে কেন্দ্র করে ভিকটিমের সাথে ভিকটিমের স্বামী আব্দুস সালাম ও তার দেবর রুমান মিয়ার কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে ভিকটিম রুজিনা বেগমকে তার শ্বশুর বাড়ির লোকজন এলোপাতাড়ি মারধর করে। এর পরের দিন সকাল অনুমান সাড়ে ৬ টার দিকে ভিকটিমকে তার শ্বশুর বাড়ির লোকজন যৌতুক বাবদ ১ লক্ষ টাকার দাবী তুলে। পুত্রবধূ যৌতুকের টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তার শ্বশুর বাড়ির লোকজন তাকে এলাপাতাড়ি মারধর করতে থাকে।

আরো পড়ুন :  এশিয়ান ইউনিভার্সিটির রমরমা সনদ বাণিজ্য

পুত্রবধূ প্রাণের ভয়ে প্রতিবেশী জ্যোৎস্মা বেগমের বাড়িতে গিয়ে আশ্রয় নিলে তার শ্বশুর এবং স্বামী সেখানে গিয়ে রোজিনাকে অশ্লীল ভাষায় গালি-গালাজ করে চুলের মুঠি ধরে মাটিতে ফেলে টেনে-হিচড়ে তার শ্বশুর বাড়িতে নিয়ে আসে। এ সংবাদ পেয়ে ভিকটিমের ভাই এবং আত্মীয়স্বজন ভিকটিমকে উদ্ধার করতে গেলে ভিকটিমের শ্বশুর বাড়ির লোকজন তাদেরকে গালি-গালি করে তাদেরকে বাড়ি থেকে বের করে দেয়। পরবর্তীতে কুলাউড়া থানার এসআই হারুনুর রশিদ ঘটনাস্থল থেকে ভিকটিমকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে চিকিৎসার ব্যবস্থা করেন।

 

১৭ এপ্রিল রাঁত আড়াইটার দিকে সুলতানপুর এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিমের স্বামী আব্দুস সালামকে আটক করে। আটককৃত আব্দুস সালামকে আজ মঙ্গলবার সকালে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

 

আজ মঙ্গলবার সারাদিন ঘটনার মূল হোতা ভিকটিমের শ্বশুর মোঃ শফিক মিয়া (৬৩)কে আটক করতে পুলিশ অভিযান পরিচালনা করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামী শফিক মিয়াকে মৌলভীবাজার সদরের একাটুনা গ্রামের তার মেয়ের জামাই শামসুল মিয়ার বাড়ি থেকে আটক করে।

 

কুলাউড়া থানার ওসি রতন দেবনাথ জানান, এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়েরের পর রোজিনার স্বামী ও শুশ্বরকে আটক করা হয়েছে। অপর আরও একজনকে আটকের অভিযান চলছে।

 

এ বিষয়ে সন্ধ্যার পর মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া সংবাদ সম্মেলনে সংবাদকর্মীদের ধন্যবাদ জানান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪০
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১১:৫৮
  • ৪:৩৩
  • ৬:৪০
  • ৮:০৩
  • ৫:১৩