প্রিমিয়ার লিগে দুর্দান্ত জয় পেয়েছে আর্সেনাল

22

স্পোর্টস ডেস্ক :

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত জয় পেয়েছে আর্সেনাল। লেস্টার সিটির মাঠে শুরুতে পিছিয়ে পড়লেও ঘুরে দাঁড়ায় তারা, তারপর ইতিহাস সৃষ্টি করে জিতে মিকেল আর্তেতার দলটি। ২০১৫ সালের পর এই প্রথম লেস্টারের মাঠে লিগ ম্যাচে জিতল আর্সেনাল। এখানে শেষ তিন ম্যাচেই তারা হেরেছিল।

রোববার (২৮ ফেব্রুয়ারি) কিং পাওয়ার স্টেডিয়ামে ৩-১ ব্যবধানে জেতে আর্সেনাল। ইউরি টিলেমানস লেস্টারকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন দাভিদ লুইস। সফরকারীদের অন্য দুই গোলদাতা আলেকসঁদ লাকাজেত ও নিকোলাস পেপে। এদিকে টানা দুই ম্যাচ জয়ের পর হারলো লেস্টার।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় লেস্টার। ডান দিক দিয়ে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান ফরোয়ার্ড টিলেমানস। তবে নিজেদের প্রথম শটেই সাফল্য পায় আর্সেনাল। ৩৯তম মিনিটে উইলিয়ানের ফ্রি কিকে হেডে সমতা ফেরান ব্রাজিলিয়ান ডিফেন্ডার লুইস।

আর প্রথমার্ধের যোগ করা সময়ে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন লাকাজেত। পেপের শট ডি-বক্সে উইলফ্রেড এনডিডির হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। এই ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর গোছালো আক্রমণে ব্যবধান বাড়ায় আর্সেনাল। ৫২তম মিনিটে পেপের পাস ডি-বক্সে খুঁজে পেয়ে মার্টিন ওডেগোর বল বাড়ান উইলিয়ানকে। এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের পাস প্রতিপক্ষের একজনের পায়ে লেগে পাওয়ার পর কাছ থেকে জালে পাঠান পেপে।

বাকি সময়ে কোন দলই আর গোলের দেখা পায়নি।

এই জয়ে ২৬ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আর্সেনাল। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি।
আর ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।