বাগেরহাটে করোনায় আইনজীবীর মৃত্যু

20

জেলা প্রতিনিধিঃ

বাগেরহাটে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আকরাম হোসেন (৭১) নামে এক আইনজীবীর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ৫টার দিকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে তার মৃত্যু হয়।

আকরাম হোসেন বাগেরহাট শহরের শালতলা হরিসভা এলাকার প্রয়াত আফসার উদ্দিনের ছেলে।আইনজীবীর ছেলে বায়জীদ হোসেন বলেন, ‘বাবা গত ১৯ মার্চ থেকে জ্বরে ভুগছিলেন। তখন বাড়িতে রেখেই তার চিকিৎসা চলছিল।

বেশি অসুস্থ হওয়ায় তাকে ২৭ মার্চ বাগেরহাট সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করি। সেখানে ভর্তির পর চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠালে করোনা পজিটিভ হয়।

তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে রেফার্ড করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা একশ শয্যার ডেডিকেটেড হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. সুমিত পাল বলেন, ‘এখানে ভর্তির পর আকরাম হোসেন জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। শুক্রবার ভোর পাঁচটার দিকে তিনি মারা যান।’

গত এক সপ্তাহে বাগেরহাটে নতুন করে ৩৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে করোনা ভাইরাসের সংক্রমণে বাগেরহাট জেলায় চিকিৎসক, আইনজীবী, সরকারি কর্মচারী, সাংস্কৃতিক কর্মীসহ মোট ২৭ জনের মৃত্যু হল। আর আক্রান্ত হয়েছেন ১১০২ জন।