বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

43

অনলাইন ডেস্কঃ

দোল পূর্ণিমা বা হোলি উৎসব উপলক্ষে সরকারি ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে, বেনাপাল বন্দর ও কাস্টমসের অন্য সব কার্যক্রম সচল রয়েছে।

রোববার (২৮ মার্চ) সকালে আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার।

তিনি জানান, দোল পূর্ণিমা সনাতন সম্প্রদায়ের একটি ধর্মীয় উৎসব। এ উৎসবের কারণে ভারতের আমদানি-রপ্তানি সংক্রান্ত কাজকর্মের সঙ্গে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিকরা কাজ বন্ধ রাখবেন বলে জানিয়েছেন ভারতের বন্দর কর্তৃপক্ষ। তবে, সোমবার (২৯ মার্চ) সকাল থেকে পুনরায় এই পথে আমদানি-রপ্তানি সচল হবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাছিদুল হক জানান, ভারতে হোলি উৎসব উপলক্ষে পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রেখেছে। ফলে সকাল থেকে এই পথে আমদানি-রপ্তানি বন্ধ। তবে, বেনাপোল বন্দরে আমদানি পণ্য খালাস ও কাস্টমস হাউজের শুল্কায়নের কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলছে। এছাড়া আগামীকাল থেকে পুনরায় দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি সচল হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, দোল উৎসবে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।