ম্যাচসেরা মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। তবে প্রথম ম্যাচ একপেশে হলেও শুক্রবার (১ সেপ্টেম্বর) দ্বিতীয় ম্যাচটি টান টান উত্তেজনায় মোড়ানো ছিল। মাহমুদউল্লাহ বাহিনীর পর দারুণ ব্যাটিং করে টম লাথামের দলও। তবে শেষ পর্যন্ত ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত খেলা টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ হয়েছেন ম্যাচসেরা। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান করে।

অধিনায়ক রিয়াদ অপরাজিত থাকেন ৩৭ রান নিয়ে। তার ইনিংসটি ৩২ বলে ৫টি চারে সাজানো ছিল। বল হাতে ১ ওভারে ৭ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

শেষ ২ বলে জয়ের জন্য সফরকারীদের প্রয়োজন ছিল ১৩ রানের। ওভারের ৫ম বলে এসে বিমার দেন মুস্তাফিজুর রহমান। আম্পায়ার নো বল কল করেন। বলটিকে সীমানা ছাড়াও করেন লাথাম। ৫ রান পেয়ে যায় নিউজিল্যান্ড। রান কমলেও বল ঠিকই থাকে। ২ বলে প্রয়োজন হয় ৮ রানের। পরের বলে ২ রান নিতে পারেন ব্যাটাররা। শেষ বলে জিততে হলে ৬ রানের প্রয়োজন হয় কিউইদের। তবে মাত্র ১ রানেই সন্তুষ্ট থাকতে হয় সফরকারীদের। এতে ৪ রানের জয় পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রান করে সফরকারীরা।

এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

এর আগে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কিউইদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। 

আরো পড়ুন :  টি-২০ বিশ্বকাপের ধারাভাষ্য প্যানেলে যারা