রংপুরে চাকুরিচ্যুত পুলিশ সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ রংপুরের বদরগঞ্জে মাদক সেবনের অভিযোগে চাকুরিচ্যুত রেজাউল করিম লিটন (৩৫) নামের সাবেক এক পুলিশ সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) ভোরে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের আরাজী দিলালপুর বলদিয়াপাড়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়। রেজাউল করিম লিটন ওই গ্রামের জিকরুল হক ও রাবেয়া বাশরী দম্পত্তির সন্তান। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) সিফাত ই রাব্বান । পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, রেজাউল করিম লিটন এর আগে পুলিশের কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

নেশায় আসক্ত হয়ে পড়ায় তিনি চাকরি হারান। এরপর তিনি নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানার শ্রমিক হিসেবে যোগ দেন। এরমধ্যে লিটন আবারও ইয়াবার নেশায় আসক্ত হয়ে পড়লে স্ত্রী লাবনী আক্তার ক্ষোভে একমাত্র মেয়ে স্মৃতি মনিকে (১৩) নিয়ে বাবার বাড়িতে চলেন যান। এদিকে প্রতিদিন মাদকের টাকার জন্য তার মায়ের সঙ্গে ঝগড়া ফ্যাসাদ লেগে ছিল লিটনের। বুধবার নেশার জন্য টাকা চাইতে গেলে মা রাবেয়া বাশরীর সঙ্গে লিটনের বাক-বিতন্ডা হয়।

শেষে টাকা দিতে পারবে না বলে জানিয়ে দেয় তার মা। ওইদিন রাতে নিজ শয়ন ঘরে ঘুমিয়ে পড়েন লিটন। বৃহস্পতিবার ভোরের দিকে দরজা ভেঙে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচানো গলায় ফাঁস দেওয়া লাশ দেখতে পায় পরিবারের লোকজন। পরে পুলিশে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থল থেকে লিটনের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। বিষয়টি নিশ্চিত করেছেন বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান। তিনি বলেন, রাতে একটি আলাদা ঘরে ঘুমিয়ে পড়েন লিটন। প্রাথমিকভাবে আতœহত্যা বলে মনে করা হচ্ছে। তার লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আরো পড়ুন :  গাইবান্ধার হরিনাবাড়ীতে নির্বাচনী সহিংসতার ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ