DoinikAstha Epaper Version
ঢাকারবিবার ৫ই মে ২০২৪
ঢাকারবিবার ৫ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে শিক্ষক আমিনুল ইসলামকে বিদায় সংবর্ধনা

Abdullah
নভেম্বর ৭, ২০২৩ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ধামইরহাটে শিক্ষক আমিনুল ইসলামকে বিদায় সংবর্ধনা

মোঃ এ কে নোমান/নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর ধামইরহাটে পৌর এলাকার প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী ধামইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আমিনুল ইসলাম (দুদু) কে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে

গত সোমবার (৬ নভেম্বর) বিকাল ৪ টায় ধামইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের আয়োজনে স্কুল চত্বরে ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ছানাউল ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা মোঃ আনিসুর রহমানের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন, প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহমান, সহকারী প্রধান শিক্ষক মোঃ আবু ইউসুফ, সাবেক সিনিয়র শারীর চর্চা ও ক্রীড়া শিক্ষক মোঃ নজরুল ইসলাম, সহকারী শিক্ষক মোঃ মতিউর রহমান প্রমুখ।

এরপরে বিদায়ী শিক্ষক মোঃ আমিনুল ইসলাম (দুদু) কে মানপত্র পাঠ, সম্মাননা ক্রেস্ট, ম্যানেজিং কমিটি ও শিক্ষার্থীদের পক্ষ থেকে উপহার সামগ্রী, বিদ্যালয়ের পক্ষ থেকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বক্তব্যে বলেন, মোঃ আমিনুল ইসলাম (দুদু) ০১-১০-১৯৮৮ সালে অত্র প্রতিষ্ঠানে “রসায়ন” বিষয়ে শিক্ষক হিসাবে যোগাদান করেন। ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদানের মান উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করেছেন। শুধু অত্র শিক্ষা প্রতিষ্ঠানে রসায়ন পাঠদানের সাথে সংযুক্ত থেকে তা নয়, বলতে গেলে তিনি ধামইরহাট উপজেলার বিজ্ঞান বিষয়ক সকল কর্মকান্ডের জন্য অনেক অবদান রেখেছেন।

তার নেতৃত্বে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জেলা ও বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তাহার থেকে শিক্ষা গ্রহণ করে অনেকেই আজ প্রতিষ্ঠিত । তার মত গুণী শিক্ষকের অভাব অনুভব করবে আমাদের প্রতিষ্ঠান সহ ধামইরহাট বাসী আশা করবে। আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

অন্যান্য বক্তারা বলেন, আদর্শ মানুষ, বহুগুণের আধিকারী শিক্ষক আমিনুল ইসলাম শিক্ষার্থীদের জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করতে দায়িত্বশীলতার সাথে শিক্ষা প্রদান করেছেন। তাঁর ছাত্র সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সফল শিক্ষকদের কাছ থেকে শিক্ষা গ্রহণ করে দেশ-বিদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবদান রাখছেন। এতে স্কুলের সুনাম নওগাঁ সহ বহির্বিশ্বে ছড়িয়ে পড়ছে।

বক্তারা আরও বলেন, সদাচারী, সত্যের দিশারী শিক্ষক আমিনুল ইসলাম কর্মজীবনে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে যে ভূমিকা রেখেছেন তা ইতিহাস হয়ে থাকবে। তিনি এ বিদ্যালয়ে দীর্ঘ ৩৫ বছর শিক্ষকতা করেছেন, আজকে এই শিক্ষকের বিদায় জানাতে গিয়ে কলিজা বির্দীন হয়ে যাচ্ছে। আমরা শিক্ষকের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি।

বিদায়ী শিক্ষক দোয়া চেয়ে বলেন, “আল্লাহ তায়ালা আমাকে বেঁচে থাকা পর্যন্ত যেন সুস্থ রাখে। আজ আমি আমার বলার ভাষা হারিয়ে ফেলেছি; অনেক কথায় বলতে ইচ্ছা করছে । কেন যেন অন্তর থেকে কথাগুলো বাহির হতে চাচ্ছে না । সকলকে ছেড়ে যেতে আজ কষ্ট হচ্ছে”।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক, মোঃ মফিজুল হক (রায়হান), মোঃ আমিনুল হক (সাবু), রাশেদুল ইসলাম রাশেদ, জাহাঙ্গীর আলম (লিটন), শাহাদাত হোসেন, আমজাদ হোসেন, মোরশেদ হোসেন (রেজিন), মোস্তাক আহমেদ, হিরো কুমার, মোসাঃ রতনা, মোসাঃ রেজিনা বানু, মোসাঃ তাজনুর বানু, শানজিদা খাতুন, মোসাঃ শাপলা বানু, সুমাইয়া খাতুন প্রমুখসহ বিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষার্থীবৃন্দ ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩৩
  • ৭:৫৩
  • ৫:২১