DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ৩রা মে ২০২৪
ঢাকাশুক্রবার ৩রা মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ফুলবাড়ীয়ায় ছাত্রলীগের সাবেক নেতাসহ ৪ প্রতারক আটক

Abdullah
অক্টোবর ১৬, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীয়ায় ছাত্রলীগের সাবেক নেতাসহ ৪ প্রতারক আটক

মোঃ হাবিব/ফুলবাড়ীয়া প্রতিনিধিঃ

ময়মনসিংহ ফুলবাড়িয়া পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে গৃহ নির্মাণ করে দেওয়ার নামে একটি প্রতারক চক্র প্রায় কোটি টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় মুল হোতাসহ চার প্রতারক আটক করা হয়েছে।

আটকৃতরা হলো, উপজেলার সুরের পাড় গ্রামের নয়ন মাহমুদ (৪২), পাগলা পাড়া গ্রামের আঃ কদ্দুছের ছেলে আঃ কাদের (৪৩) রংপুরের পীরগঞ্জ উপজেলার আঃ কাইয়ূমের ছেলে কামরুজ্জামন (৪৬)। গাজীপুর টঙ্গীর মফিজ মিয়ার ছেলে শিপন মিয়া (৩৫)।

রোববার বিকালে সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৮৬০ সালের সালের দন্ডবিধির ১৮৬ ধারায় প্রতারক চক্রের মূলহোতা নয়ন মাহমুদকে তিন মাস ও আঃ কাদেরকে এক মাসে বিনাশ্রম কারাদন্ড দেন।

পরিবহন আইনে গাড়ি চালক শিপন মিয়াকে ১০ হাজার টাকা জরিমান অনাদায়ে ২০ দিনের কারাদন্ড দিয়েছেন। অন্যজনের মুচলেকা নেয়া হয়।

স্থানীয়রা জানায়, পৌরসভার বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা মহাবিদ্যালয় সংলগ্ন ঘর ভাড়া নিয়ে ‘নয়ন কনজিউমার প্রোডাক্টস লিমিটেড’ ফুলবাড়িয়া শাখা নামে একটি অফিস করে প্রতারক চক্রটি।

প্রায় এক বছর যাবত গৃহ নির্মাণ, খাদ্য সামগ্রী ও ঋণ দেওয়ার নামে গ্রামের শতশত দরিদ্র মানুষের কাছ থেকে ১ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেয়।

পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে পাগলাপাড়া এলাকায় গৃহ নির্মাণের নামে প্রতরণা করতে গেলে শুক্রবার রাতে প্রতারক চক্রটিকে স্থানীয় শতাধিক জনতা ঘেরাও করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে প্রতারক চক্রের মূলহোতা উপজেলার বালিয়ান ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নয়ন মাহমুদসহ চার জনকে আটক করে।

পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আটককৃতদের নিয়ে প্রতারক চক্রের অফিসে অভিযান চালায়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সরকারি কাজে বাঁধা দেয় চক্রের হোতা নয়ন মাহমুদ।

এ সময় প্রতারক চক্রের অফিসে শতাধিক ব্যক্তির জাতীয় পরিচয়পত্র, ছবি, গৃহনির্মাণ ফরমসহ বিভিন্ন ভূয়া কাগজপত্র জব্দ করেন। রাতেই আটকৃতদের থানায় হস্থান্তর করেন।

আরো পড়ুন :  নাটোরে পৌর আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

রোববার এখবর পৌর সদরে ছড়িয়ে পরলে উপজেলা পরিষদের সামনে শতাধিক ভুক্তভোগী উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে লিখিত অভিযোগ করেন।

প্রতরণার শিকার পৌরসভার আমতলী এলাকার ইয়াসিন আলী ও চকরাধাকানাই গ্রামের রমিছা খাতুনকে গৃহ নির্মাণ করে দেয়ার নামে দুইজনের কাছ থেকে ৭০ হাজার টাকা হাতিয়ে নেয়।

এরকম প্রতরণার শিকার প্রায় অর্ধশতাধিক ব্যক্তি জানায়, প্রতরকচক্রটি গ্রামের দরিদ্র মানুষদের গৃহ নির্মাণ, খাদ্যসামগ্রী ও ঋণ দেওয়ার নামে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম বলেন, আটকৃতদের নিয়ে তাদের অফিসে অভিযান পরিচালনা করার সময় সরকারি কাজে বাঁধা দেওয়ায় প্রতারক চক্রের প্রধান নয়ন মাহমুদকে তিনমাসের ও আঃ কাদেরকে এক মাসের বিনাশ্রম কারদন্ড দেওয়া হয়েছে। গৃহনির্মাণ, খাদ্যসামগ্রী ও ঋণ দেওয়ার নামে তারা অফিস খুলে প্রতরণা করে আসছিল। প্রতরণার ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা হবে।

ফুলবাড়িয়া থানার ওসি মোঃ শাহীনুজ্জামান খান বলেন, বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপরে সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০২
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩১
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩১
  • ৭:৫০
  • ৫:২৪