DoinikAstha Epaper Version
ঢাকাবুধবার ১লা মে ২০২৪
ঢাকাবুধবার ১লা মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

সিলেট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ার

Abdullah
আগস্ট ১৩, ২০২৩ ৫:১৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ার

স্টাফ রিপোর্টারঃ

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য অ্যাডভোকেট প্রবাল চৌধুরীর ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের সিলেট জেলা সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজসগ ৫৫ জনের নাম উল্লেখ করে ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ার করা হয়েছে।

আজ রোববার (১৩ আগস্ট) দুপুরে কোতোয়ালি থানা পুলিশকে অভিযোগটি এজহার হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ম আদালতের বিচারক সাইফুর রহমান ভূঁইয়া। বিচারক তার আদেশে বলেন, এজহার হিসেবে নথিভুক্ত করার পাশাপাশি মামলাটি যেন দ্রুত বিচার আইনেও যেন নথিভুক্ত করার আদেশ দিয়েছে।

মামলার এজহার নামীয় আসামিরা হলো, সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ, সিলেট সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুহেল আহমদ, সিলেট ইনঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের সভাপতি মিছবাউল করিম রফিকসহ ৫৫ জন।

সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর ও মামলার বাদী অ্যাডভোকেট প্রবাল চৌধুরী জানান, মামলার আসামিরা সিলেটে চিনি চোরাকারবারির সঙ্গে জড়িত। একই সঙ্গে তারা অছাত্র দিয়ে ছাত্রলীগের কমিটি গঠন করায় আমি ফেসবুকে পোস্ট করি। এরই কারণে হত্যার উদ্দেশ্যে আসামিরা পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালায়। হামলার সময় আসামিরা গুলি ও ককটেলের বিস্ফোরণ ঘটায়।

তিনি আরও জানান, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৫৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করলে বিচারক থানাকে এজহার করতে এবং দ্রুত বিচার আইনে নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের মোবাইলে ফোন করা হলে তিনি শোক র‌্যালিতে আছেন জানিয়ে ফোন কেটে দেন। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ফোন ধরেননি।

সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ জানান, ওই ঘটনার সঙ্গে তার কোনো সম্পৃক্তা নেই।

সিলেট কতোয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, ছাত্রলীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে ঘটনাটি ঘটেছে। আদালতের নির্দেশনা পেলে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, প্রবাল চৌধুরের উপর হামলার ঘটনা খতিয়ে দেখার জন্য গত শুক্রবার (১১ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি ফুয়াদ হোসেন শাহাদত, সহ সভপতি বরিকুল ইসলাম বাধন, সহ সভাপতি মাইনুল হাওলাদা ও আইন বিষয়ক সম্পাদক তাওহিদ বনিকে দিয়ে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ছাত্রলীগের কেন্দ্রীয় উপ দপ্তর সানি মোহাম্মদ আকাশ জানান, হামলার বিষয়ে যেসব অভিযোগ উঠেছে সেগুলো খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যের কমিটিকে দ্রুত প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনে সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত ৯টার দিকে নগরীর দাঁড়িয়াপাড়া এলাকায় প্রবাল চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা গুলি ছোঁড়ার পাশপাশি ককটেল বিস্ফোরণ ঘটায় বলে অভিযোগ পাওয়া যায়। হামলার ওই ঘটনায় আহত হন প্রবাল চৌধুরী।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮