আবারও সাংবাদিক আজাদ সহ তার পরিবারকে দেখে নেওয়ার হুমকি।

108

আবারও সাংবাদিক আজাদ সহ তার পরিবারকে দেখে নেওয়ার হুমকি।

স্টাফ রিপোর্টারঃ ফের আবারও সাংবাদিক আবুল কালাম আজাদ সহ তার পরিবারের সদস্যদের উপর অকর্থভায়ায় গালাগালি ও দেখে নেওয়ার হুমকি দিলেন কর্থিত সন্ত্রাসী।গত শনিবার ২৭/০৩/২০২১ইং সন্ধ্যায় বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ সহ তার ভাই মোঃ মনছুর রহমানকে অকর্থ্য ভাষায় গালিগালাজ করেন এবং আজাদ সহ তার ভাইকে দেখে নেওয়ার হুমকি দিলেন কর্থিত সন্ত্রাসী ও হাতুরি বাহিনীর সদস্য আব্দুর রাজ্জাক রাজা।

এই আব্দুর রাজ্জাক রাজা ও তার সহোযোগীরা এর আগেও সাংবাদিক আবুল কালাম আজাদকে হাতুড়ি লোহার রড,পাইপ দিয়ে পিটিয়ে মৃত ভেবে আজাদ কে রাস্তায় ফেলে চলে যায়। বর্তমান সাংবাদিক আবুল কালাম আজাদ আজীবন পঙ্গত্ব বরণ করছেন। আব্দুর রাজ্জাক রাজা সাংবাদিক আবুল কালাম আজাদ হত্যাচেষ্টা মামলার ১০ নং আসামী এবং এর নামে রাজবাড়ী কোর্ট এ মামলা রয়েছে, মামলা নং ১৮৬/২০২০। সাংবাদি আবুল কালাম আজাদ গত শনিবার ২৭/০৩/২০২১ ইং রাতে পাংশা মডেল থানায় জিডি করেন,জিডি নং ১০৭৯।

থানায় জিডি করার পর ও আজাদসহ তার পরিবারের সদস্যদের দেখে নেওয়ার হুমকি দিচ্ছে বার বার। সেইজন্য সাংবাদিক আবুল কালাম আজাদ ও পরিবার নিরাপত্তা হীনতায় ভুগতেছেন তিনি প্রশাসনের সহোযোগীতা কামনা করছেন। এবং পাংশা থানা পুলিশ এ ব্যাপারে অবগত আছেন। সাংবাদিক আবুল কালাম আজাদ ঢাকা থেকে প্রকাশিত জাতীয় পত্রিকা দৈনিক বাংলা৭১ পত্রিকার বিশেষ প্রতিনিধি এবং স্বদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি হিসাবে সুনামের সাথে কাজ করে আসছে দীর্ঘদিন।

এছাও তিনি পাংশা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বি এম এস এফ) এর কেন্দ্রীয় কমিটির নিবার্হী সদস্য। তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য এবং ফরিদপুর ও গোপালগঞ্জ জেলার সমন্বয়কারি হিসাবে দায়িত্বরত আছেন। সাংবাদিক আবুল কালাম আজাদকে বিগত দিনে হাতপা ভেঙ্গেই ক্ষান্ত হয়নি। এখনো চলছে তার ও তার পরিবারের সদস্যদের উপর হুমিক দিচ্ছে প্রতিনিয়ত! এরই প্রেক্ষীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সেফ হুসিয়ারী ও দিয়েছেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, আমরা আজাদের যেকোন ঘটনায় পাশে আছি।

তবে স্থানীয় থানা পুলিশকে আজাদের ঘটনাটি গুরত্বের সাথে দেখার জন্য বিনীত অনুরোধ করা হয়েছে। প্রতিভাবান এবং সাহসী সাংবাদিক আবুল কালাম আজাদ জানিয়েছে, সন্ত্রাসী চক্রের কারণে নিরাপত্তাহীনতায় রয়েছেন তিনি। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর হুমকিদাতাদের উদ্দেশ্য বলেন বিএমএসএফের পক্ষ থেকে স্রেফ জানিয়ে দিতে চাই, আগের আজাদ কিন্তু এখনকার আজাদ এক নয়। তোদের জেনে রাখতে হবে, বিএমএসএফ নির্যাতিত সাংবাদিকদের কারখানা। তাদের বিষাক্ত ছোবল সহ্য করাটা তোদের দূর্বিসহ হয়ে পড়তে পারে।

অতএব আর নয়, এখন তোদের থামতে হবে,নয়তো আমরাই কিন্তু থামিয়ে দেবো। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নেতারা তাদের প্রতিবাদ জানিয়েছেন এবং সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে আরো তীব্র প্রতিবাদ জানান। সাংবাদিক আবুল কালাম আজাদের অশ্রæশিক্ত কন্ঠে বলেন, আমাকে বার বার হুমকি দেওয়া হচ্ছে আমার কি অপরাধ, আমি তো কাউকে কোন ক্ষতি করিনাই। এর আগে এই আব্দুর রাজ্জাক রাজা সহ তার সাংগোপাঙ্গরা আমার মেরে মৃত ভেবে রাস্তায় ফেলে চলে যায়।

আমার চার হাতপাও ভাংগা, আমি আর স্বাবাভিক জীবনে ফিরতে পারবো না, আমাকে আজীবনের জন্য পঙ্গু করে দেওয়া হয়েছে। আমি আশা করি, প্রশাসন আমার পাশে থাকবেন এবং সকল সাংবাদিক ভাইয়ের সহোযোগীতা কমনা করছি, আমার পাশে থাকার জন্য। আর যেন কোন সাংবাদিক ভাই আমার মত নির্যাতিত না হতে হয়। আমার উপর যে অবিচার করা হয়েছে তা যেন আর কোন সাংবাদিক ভাইয়ের উপর না করা হয়। এভাবেই তিনি তার কথা গুলো বলেন।