দৌড়ে এগিয়ে গেলো রিয়াল

12

স্পোর্টস ডেস্ক :

ক্যাসেমিরোর হেড এবং শহুরে প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদের হার- সব মিলিয়ে বেশ স্বস্তিময় একটি দিন কাটিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি গতকাল রিয়াল ভায়াদোলিদকে ১-০ গোলে হারিয়েছে। অন্যদিকে আরেক ম্যাচে লেভান্তের কাছে ২-০ গোলে হেরেছে টেবিলের শীর্ষে থাকা ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ।

শুরু থেকেই বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিলো রিয়াল মাদ্রিদ। তবে কাজে লাগাতে পারছিলেন না ক্যাসেমিরো। শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত সেই গোল এসেছে ৬৫তম মিনিটে, ক্যাসেমিরোর হেড থেকেই। টনি ক্রুসের দুর্দান্ত পাসকে পরিণত করা সেই গোলই শেষ পর্যন্ত ম্যাচের নির্ধারক হয়ে ওঠে। থিবো কর্তোয়া বেশ কিছু দুর্দান্ত গোল আটকে দিয়ে পয়েন্ট হারানো থেকে দলকে বাঁচিয়েছে। অন্যদিকে ২-০ গোলে পরাজিত হওয়া অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান কমেছে। এখন টেবিলের দ্বিতীয় দল রিয়াল মাদ্রিদের চেয়ে মাত্র তিন পয়েন্ট এগিয়ে শহুরে প্রতিপক্ষরা।

অবশ্য আগামী ম্যাচে বেশ সতর্ক থাকতে হবে জিনেদিন জিদানের দলকে। কারণ, ইনজুরির মিছিলে যোগদান করেছেন করিম বেনজেমাও। একই কারণে দলে থাকবেন না অধিনায়ক সার্জিও রামোস, ইডেন হ্যাজার্ড, মার্সেলো এবং দানি কারভাজাল। তাই যাদের দলে পাওয়া যাবে, তাদের থেকেই সর্বোচ্চ পারফরম্যান্স না পেলে লা লিগা জেতা বেশ কঠিনই হবে রিয়াল মাদ্রিদের জন্য। আগামী বুধবার আটলান্টার বিপক্ষে জয় পেলে এই স্বস্তি কিছুটা দীর্ঘায়িত করার সুযোগ থাকবে রিয়ালের।