DoinikAstha Epaper Version
ঢাকারবিবার ৫ই মে ২০২৪
ঢাকারবিবার ৫ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

দায়িত্ব পালনে এক বছর পার করলেন পুলিশের আইজিপি মামুন

Abdullah
অক্টোবর ২, ২০২৩ ১০:০৪ অপরাহ্ণ
Link Copied!

দায়িত্ব পালনে এক বছর পার করলেন পুলিশের আইজিপি মামুন

স্টাফ রিপোর্টারঃ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম দায়িত্ব পালনের এক বছর পূর্ণ করেছেন।

আইজিপি বর্ষপূর্তিতে আজ সোমবার (২ অক্টোবর) বিকেলে সহকর্মীরা আয়োজন করেছে ভালোবাসায় ভরা আন্তরিকতাপূর্ণ স্মৃতিসুধাময় এক অনাড়ম্বর অনুষ্ঠানের। পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে আয়োজিত এ অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

একজন ন্যায়নিষ্ঠ, দক্ষ ও পেশাদার পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন মহান সৃষ্টিকর্তার প্রতি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে আজ আমরা এ পর্যায়ে আসতে পারতাম না। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে আইজিপির দায়িত্ব দিয়েছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ।

আইজিপি হিসেবে দায়িত্ব পালনের বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করায় সহকর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, সকল পর্যায়ের সহকর্মী দায়িত্ব পালনকালে আমাকে আন্তরিকতার সাথে সহযোগিতা করেছেন। আমার কর্মকালে যদি কোন অর্জন থেকে থাকে তাহলে তা সকল সহকর্মীর। আর ব্যর্থতা থাকলে বাহিনী প্রধান হিসেবে তা আমার।

পুলিশ প্রধান বলেন, আমরা সবাই মিলে ভাল কাজ করছি বলেই দেশে স্থিতিশীল আইনশৃঙ্খলা বিরাজ করছে। বাংলাদেশ পুলিশ অনেক এগিয়েছে। এজন্য আত্মতুষ্টিতে ভুগলে হবে না, আমাদের আরো ভালো করার সুযোগ রয়েছে। আগামী দিনে আরো এগিয়ে যেতে হবে।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের সদস্যরা আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দেশের জন্য, জনগণের জন্য দায়িত্ব পালন করছেন। এজন্য বাহিনী প্রধান হিসেবে আমি গর্ববোধ করি। আগামী দিনেও যথাযথভাবে দায়িত্ব পালনের প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি আশা প্রকাশ করে বলেন, কনস্টেবল থেকে শুরু করে সকল পদমর্যাদার পুলিশ সদস্য আমাকে যেভাবে সহযোগিতা করেছেন আগামী দিনে তা আরো সম্প্রসারিত হবে।

আরো পড়ুন :  দেশসেরা 'প্রতিনিধি’ নির্বাচিত হলেন কিশোরগঞ্জের সাংবাদিক তুষার

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান বিপিএম (বার), স্পেশাল ব্রাঞ্চ এর প্রধান (অতিরিক্ত আইজিপি) মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), এন্টিটেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি মোঃ মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার), ডিআইজি (হেডকোয়ার্টার্স) খন্দকার লুৎফুল কবির বিপিএম, পিপিএম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ আইজিপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানটিকে স্মৃতিময় করে রাখতে একটি কেক কাটা হয় এবং একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

প্চৌ চধুরী আবদুল্লাহ আল-মামুন বিসিএস ৮ম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩৩
  • ৭:৫৩
  • ৫:২১