DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ৩রা মে ২০২৪
ঢাকাশুক্রবার ৩রা মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

মসজিদের কাঁঠাল নিয়ে সংঘর্ষ, নিহত বেড়ে-৪ “ফলোআপ”

Abdullah
জুলাই ১১, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

মসজিদের কাঁঠাল নিয়ে সংঘর্ষ, নিহত বেড়ে-৪ “ফলোআপ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জের শান্তিগঞ্জে মসজিদের কাঁঠাল নিলাম নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় মুখলেছুর রহমান (৬০) নামে আহত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৪ জনে দাঁড়িয়েছে।

গতকাল সোমবার (১০ জুলাই) রাতে আত্মীয়ের বাড়িতে আত্মগোপন থাকা অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে সকালে সংঘর্ষে আহত হয়ে প্রাথমিক চিকিৎসা শেষে গ্রেফতারের ভয়ে আত্মগোপনে যান তিনি। মৃত মুখলেছুর রহমান হাসনাবাদ গ্রামের মৃত আজির মোহাম্মদের ছেলে।

এর আগে সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলার জয়কলস ইউনিয়নের হাসনাবাদ গ্রামে সংঘর্ষে তিনজন নিহত হন। এ সময় উভয়পক্ষের অন্তত ৩৫ জন আহত হন। খবর পেয়ে শান্তিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহতরা হলেন, হাসনাবাজ গ্রামের দ্বীন ইসলামের পক্ষের আবদুল লতিফের ছেলে নূরুল হক (৪২) এবং একই গ্রামের আবদুল ছফির ছেলে বাবুল মিয়া (৫০)। অপর নিহত মো. শাহ জাহান (৫০) মালদর আলীর পক্ষের আবদুল ওয়াছিরের ছেলে। সংঘর্ষের পর গ্রেফতারের ভয়ে পুরো হাসনাবাদ গ্রাম এখন পুরুষশূন্য। উভয়পক্ষের অনেকেই আত্মীয় স্বজনের বাসাবাড়িতে আশ্রয় নিয়েছেন।

 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, হাসনাবাদ গ্রামের দ্বীন ইসলামের পক্ষ ও মালদার আলীর পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ রয়েছে। মসজিদে গ্রামের এক ব্যক্তি একটি কাঁঠাল দান করেন। পরে শুক্রবার জুমার নামাজের পর মসজিদের উন্নয়নের লক্ষ্যে অর্থ সংগ্রহের জন্য সবার উপস্থিতিতে এই কাঁঠালটি নিলামে তুলে দাম হাঁকানো হয়। নিলামে অন্যদের সঙ্গে অংশগ্রহণ করেন এই গ্রামের মালদার আলীর পক্ষের শেখ মিয়া, খছরু মিয়া ও মইনুর ইসলাম। এদের মধ্যে খছরু মিয়া কাঁঠালটি কিনে নেন। কাঁঠাল নিলামের পর দ্বীন ইসলাম পক্ষের আবদুল বাহার বলেন, কাঁঠালটি আরও বেশি দামে বিক্রি হতে পারত। এ ছাড়া নিলামের ডাকের কথাও শোনা যায়নি বলেও অভিযোগ করেন একপক্ষ। এ নিয়ে ক্রেতা খছরু ও বাহারের মধ্যে কথা-কাটাকাটি হয়। এর জেরে গত দুদিন ধরে গ্রামে উত্তেজনা বিরাজ করছিল।

আরো পড়ুন :  সিলেটে চিরকুট লিখে আত্মহত্যা করলেন মুয়াজ্জিন

গতকাল সোমবার সকালে এর জের ধরে দ্বীন ইসলামের লোকজনের সঙ্গে প্রতিপক্ষ সুনু মিয়া ও জুনাব আলীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। এতে দ্বীন ইসলামের পক্ষের বাবুল মিয়া ও নুরুল হক ঘটনাস্থলেই নিহত হন এবং মালদার আলীর পক্ষের মো. শাহজাহান মিয়াকে গুরুতর আহত অবস্থায় সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পথেই মারা যান। এ সময় দুপক্ষের কমপক্ষে ৩৫ জন আহত হন। আহতদের মধ্যে নুরুল ইসলাম নূরুল (৩৫), জিলাল মিয়া (৩৫), বুরহান উদ্দিন (৩৪), মিজানুর রহমান (২৫), শাহাদুল ইসলাম (৪৫), আনোয়ার উদ্দিন (৫৫), আফাজ মিয়া (৩৫), আমিরুল ইসলাম (৩০), আকরাম উদ্দিন (২৬), দিলাল মিয়া (৪০), শুকুর আলী (৬৫), সিজুল মিয়া (২৩), জুলু মিয়া (৪৫), মালদর পক্ষের ইশাদ আলী (৬০) ও স্থানীয় ইউপি সদস্য জহুরুল ইসলাম (৪০) কে সিলেট ওসমানী মেডিকেল, সুনামগঞ্জ ও কৈতক হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে নূরুল ইসলাম নূরুল, ইশাদ আলী ও দিলাল মিয়ার অবস্থা আশঙ্কাজনক।

শান্তিগঞ্জ থানার ওসি মোঃ খালেদ চৌধুরী বলেন, গতকালকের ঘটনায় তিনজন মারা গেছেন। আজ সকালে আমরা খবর পেয়েছি আরও একজন মারা গেছেন। তবে এই লোক এই ঘটনায় মারা গেছেন কি না সেটা তদন্তের পরে বলা যাবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০২
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩১
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩১
  • ৭:৫০
  • ৫:২৪