DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ৩রা মে ২০২৪
ঢাকাশুক্রবার ৩রা মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহ-৬ রাজনীতি-বাবার বিপক্ষে সন্তানরা

Abdullah
অক্টোবর ৫, ২০২৩ ১০:০৬ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ-৬ রাজনীতি-বাবার বিপক্ষে সন্তানরা

 

আস্থা ডেস্কঃ

ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে এ পর্যন্ত আওয়ামী লীগের হয়ে পাঁচবার সংসদ সদস্য (এমপি) হয়েছেন মোসলেম উদ্দিন আহমেদ (৮৫)। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি দলের মনোনয়নপ্রত্যাশী। তবে মোসলেমকে রুখতে মাঠে তৎপর হয়েছেন তাঁরই দুই সন্তান
ইমদাদুল হক সেলিম ও সেলিমা বেগম সালমা।

মোসলেমের ছেলে ইমদাদুল হক সেলিম উপজেলা আওয়ামী লীগের সভাপতি। আর মেয়ে সেলিমা বেগম সালমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি অস্ট্রেলিয়াপ্রবাসী। বর্তমানে দেশে অবস্থান করছেন।

সম্প্রতি ফুলবাড়িয়া উপজেলা শহরে সম্ভাব্য প্রার্থীদের সমর্থন জানিয়ে অনুসারীদের টানানো প্যানা, পোস্টার ও বিলবোর্ড দেখা গেছে।

বর্তমানে নির্বাচন সামনে রেখে প্রচারে মোসলেমকে খুব একটা দেখা না গেলেও মনোনয়ন চেয়ে আলাদাভাবে প্রচার চালিয়ে যাচ্ছেন তাঁর সন্তানরা।

রাজনীতিতে মোসলেম পরিবারে এমন বিভক্তির মাঝেই মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন আওয়ামী লীগের স্থানীয় কয়েকজন নেতা। দল অংশ নিলে বিএনপির প্রার্থী হতে চান কয়েকজন। জাসদ, জাতীয় পার্টির নেতারাও কেন্দ্রের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন।

পরিবারের সদস্যদের রাজনীতির মাঠে এসে আলাদা হওয়ার কারণ সম্পর্কে মোসলেম উদ্দিন আহমেদ বলেন, আওয়ামী লীগ বৃহৎ একটি দল, তাই ছেলে-মেয়েরা যোগ্য হিসেবে মনোনয়ন চাইতেই পারে। কিন্তু নতুনেরা জনপ্রিয়তার দিক দিয়ে তাঁর ধারেকাছেও নেই।

মোসলেম উদ্দিন বলেন, ৫০ বছর ধরে তিনি আওয়ামী লীগের উপজেলা সভাপতির পদে ছিলেন। কিন্তু কেন্দ্রীয় নেতাদের কাছে তাঁর কর্মক্ষমতা হারানোর কথা বলে ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি সভাপতির পদ কেড়ে নেন ইমদাদুল। আমি মনোনয়ন প্রত্যাশী। এখন আবার ছেলে-মেয়েরা মনোনয়নপ্রত্যাশী। কিন্তু কেন্দ্রীয় নেতারা এরই মধ্যে জেনে গেছেন, তিনি (মোসলেম) কর্মক্ষমতা হারাননি, সুস্থ আছেন।

এ বিষয়ে ইমদাদুল হক সেলিম বলেন, বাবার পরিচয়ে নয়, তিনি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে সভাপতি হয়েছি। এবার বাবার পাশাপাশি আমিও দলের মনোনয়নপ্রত্যাশী। কারণ, আমি উপজেলা আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে রেখেছি।

সেলিমা বেগম বলেন, ১৯৮৮ সাল থেকে আমি রাজনীতিতে সম্পৃক্ত। কয়েক বছর ধরে সরকারের উন্নয়নচিত্র এলাকার নারীদের সামনে তুলে ধরছি। অধিকার আছে বলেই এখন মনোনয়ন চাইছি।

মোসলেম পরিবারের সদস্যরা ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন পেতে প্রচার চালাচ্ছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার ও সাবেক ছাত্রনেতা গোলাম মোস্তফা তপন প্রমূখ।

বিএনপির দলীয় সূত্রগুলো জানিয়েছে, দল নির্বাচনে অংশ নিলে ফুলবাড়িয়া উপজেলার আহ্বায়ক আক্তারুল আলম ফারুক, যুগ্ম-আহ্বায়ক আজিজুর রহমান ও যুবদলের কেন্দ্রীয় নেতা আব্দুল করিম সরকার প্রার্থিতা চাইবেন।

আওয়ামীলীগের শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), জাসদের (ইনু) এর ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, ও জাতীয় পার্টির (জাপা)র ময়মনসিংহ মহানগর শাখার আহ্বায়ক কে আর ইসলাম, জি এম কাদেরের ঘনিষ্ঠ মাহফুজুর রহমান বাবুল মনোনয়ন চাইবেন।

প্রসঙ্গত, ময়মনসিংহ-৬ আসন ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত। মোট ভোটার ৩ লাখ ৮৬ হাজার ১২ জন। ১৯৭০ সাল থেকে আসনটিতে আওয়ামী লীগ ছয়বার এবং দুবার করে জয়ী হয়েছে বিএনপি ও জাতীয় পার্টি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০২
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩১
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩১
  • ৭:৫০
  • ৫:২৪