DoinikAstha Epaper Version
ঢাকাবৃহস্পতিবার ৯ই মে ২০২৪
ঢাকাবৃহস্পতিবার ৯ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা ভবনে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক ডেপুটি স্পিকার

News Editor
নভেম্বর ১৭, ২০২০ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

এস এম স্বাধীন, শরীয়তপুর প্রতিনিধিঃ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,শরীয়তপুর-২ আসনের ৬ বারের নির্বাচিত মাননীয় সংসদ সদস্য, সাবেক ডেপুটি স্পীকার, জাতীয় বীর কর্ণেল (অব:) শওকত আলীর জানাজার নামাজ শেষে নিজ বাড়ি স্বাধীনতা ভবনে দাফন সম্পুন্ন করা হয়েছে। লাল সবুজের পতাকা শোভিত কফিনে মোড়ানো, মনে হচ্ছে যেন,সমগ্র বাংলাদেশটাই যেন ঘুমিয়ে আছে। মঙ্গলবার জোহর বাদ জানাজার নামাজ শেষে দাফন করা হয়। সোমবার বাদ মাগরিব নামজে জানাজা বায়তুল মোকারম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়। এর পূর্বে বিকাল ৩টায় জাতীয় শহীদ মিনারে রাখা হবে শ্রদ্ধা নিবেদনের জন্য। মঙ্গলবার সশস্ত্র বাহীনির হেলিকোপটারে সকাল ১০ টায় শরীয়তপুরে আনা হয়। নড়িয়া শহীদ মিনারে রাখা হয় সর্বস্তরের মানুষের সম্মান প্রদর্শনের জন্য। বাদ জোহর নড়িয়া বি এল উচ্চ বিদ্যালয়ে জানাজা শেষে নিজ বাড়ীতে শরীয়তপুরের নড়িয়ায় স্বাধীনতা ভবনে চির নিদ্রায় শায়িত করা হয়। জানাজা ও দাফনে অগনিত সাধারণ মানুষের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন,পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী ও শরীয়তপুর-২আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, বাংলাদেশ আওয়ামী লীগ শরীয়তপুর জেলা শাখার সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, জেলা প্রশাসক পারভেজ হাসান, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান,আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের অতিরিক্ত প্রসিকিউটর এডভোকেট সুলতান মাহমুদ সীমন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও মহুমের সন্তান ডাঃ খালেদ শওকত আলী, শরীয়তপুর পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল,সহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

                                                                                                                                                                   
আরো পড়ুন :  দেশসেরা 'প্রতিনিধি’ নির্বাচিত হলেন কিশোরগঞ্জের সাংবাদিক তুষার
              রায়হান হত্যা: এসআই আকবরের স্বীকারোক্তি দিতে অস্বীকৃতি   পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা প্রধান অভিযুক্ত সিলেটের বন্দরবাজার ফাঁড়ির সাময়িক বরখাস্তকৃত ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে সাতদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। এসআই আকবর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে অস্বীকৃতি জানান । মঙ্গলবার (১৭ নভেম্বর) আকবরের রিমান্ড শেষ হওয়ায় তাকে আদালতে হাজির করা হয়। এ সময় এসআই আকবর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে অস্বীকৃতি জানান। পরে মামলার তদন্ত কর্মকর্তা পুনরায় তার রিমান্ড না চাওয়ায় আকবরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. আবুল কাশেম।

ভোট ডাকাতি থেকে জনগণের দৃষ্টি সরাতে বাসে আগুন:মির্জা ফখরুল

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সিলেট জোনের পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামান এ তথ্য নিশ্চিত করেছেন। আকবর হোসেন ভূঁঞাকে গত সোমবার দুপুরে কানাইঘাটের সীমান্তবর্তী ডোনা এলাকা থেকে জেলা পুলিশের একটি দল গ্রেফতার করে। ভারতে পালানোর সময় তাকে গ্রেফতার করা হয়। তবে সীমান্ত এলাকার সূত্রে জানা গেছে, আকবর কানাইঘাটের ডোনা সীমান্তের ওপারে খাসিয়া পল্লিতে বসবাস করছিলেন। খাসিয়ারা কৌশলে বাংলাদেশে পাঠালে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে সিলেটে আনার পর সন্ধ্যা ৮টায় তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। পরদিন ১০ নভেম্বর এসআই আকবর হোসেন ভূঁঞাকে আদালতে মাধ্যমে সাতদিনের রিমান্ডে নেয় পিবিআই। উল্লেখ্য, গত ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টা ৫০ মিনিটে রায়হানের মৃত্যু হয়। রায়হান সিলেট নগরের আখালিয়ার নেহারিপাড়ার বিডিআরের হাবিলদার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি নগরের রিকাবিবাজার স্টেডিয়াম মার্কেটে এক চিকিৎসকের চেম্বারে চাকরি করতেন। এ ঘটনায় গত ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে পুলিশি হেফাজতে মৃত্যু আইনে নগরীর কোতোয়ালি মডেল থানায় মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। ১৪ অক্টোবর মামলাটি পুলিশ সদর দফতরের নির্দেশে পিবিআইতে স্থানান্তর হয়। তদন্তভার পাওয়ার পর পিবিআইর টিম ঘটনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁড়ি, নগরের কাস্টঘর, নিহতের বাড়ি পরিদর্শন করে। সর্বোপরি মরদেহ কবর থেকে তোলার পর পুনরায় ময়নাতদন্ত করা হয়। নিহত রায়হানের মরদেহে ১১১টি আঘাতের চিহ্ন উঠে এসেছে ময়নাতদন্ত প্রতিবেদনে। এসব আঘাতের ৯৭টি ফোলা আঘাত ও ১৪টি ছিল গুরুতর জখমের চিহ্ন। এসব আঘাত লাঠি দ্বারাই করা হয়েছে। অসংখ্য আঘাতের কারণে হাইপোভলিউমিক শক ও নিউরোজেনিক শকে মস্তিষ্ক, হৃৎপিণ্ড, ফুসফুস, কিডনিসহ গুরুত্বপূর্ণ অঙ্গগুলো কর্মক্ষমতা হারানোর কারণে রায়হানের মৃত্যু হয়েছে। পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা প্রধান অভিযুক্ত সিলেটের বন্দরবাজার ফাঁড়ির সাময়িক বরখাস্তকৃত ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে সাতদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩৩
  • ৭:৫৩
  • ৫:২১