DoinikAstha Epaper Version
ঢাকারবিবার ২৮শে এপ্রিল ২০২৪
ঢাকারবিবার ২৮শে এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

খুলনায় আ.লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫৪ প্রার্থী

Abdullah
নভেম্বর ২৪, ২০২৩ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

খুলনায় আ.লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫৪ প্রার্থী

 

স্টাফ রিপোর্টারঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ৬ টি সংসদীয় আসনে আওয়ামীলীগের মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন ৫৪ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের তরুণ ও নবীন নেতাকর্মীই বেশি। ২১ নভেম্বর রাত পযন্ত এসব প্রার্থীরা কেন্দ্রীয় দপ্তরে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন বলে আওয়ামীলীগের দলীয় সূত্র এ তথ্য জানিয়েছেন।

আওয়ামী লীগের দপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ও হুইপ পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য ননী গোপাল মন্ডল, কেন্দ্রীয় সদস্য ও সংরক্ষিত ৩৩০ আসনের এমপি গ্লোরিয়া ঝর্ণা সরকার, বটিয়াঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম, আওয়ামীলীগ নেতা বিনয় কৃষ্ণ রায়, নান্টু রায়, শ্রীমন্ত অধিকারী রাহুল, চালনা পৌরমেয়র সনত কুমার বিশ্বাস, সাবেক সচিব প্রশান্ত কুমার রায় ও সাবেক মেয়র অচিন্ত কুমার মন্ডল।

খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) থেকে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি হচ্ছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচতো ভাই শেখ সালাউদ্দিন জুয়েল।

খুলনা-৩ (খুলনা মহানগরের খালিশপুর ও দৌলতপুর থানা) আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বর্তমান এমপি ও শ্রম প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মহানগর সদস্য অধ্যাপক রুনু ইকবাল বিথার, নগর আওয়ামী লীগের যুব ক্রীড়া সম্পাদক ফারুক হোসেন হিটলু, দৌলতপুর আওয়ামী লীগ সভাপতি শেখ সৈয়দ আলী ও প্রবাসী আওয়ামী লীগ নেতা শেখ বাদল আহমেদ।

খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, বর্তমান এমপি আব্দুস সালাম মূর্শেদী, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রিজভী আলম, সাবেক এমপি প্রয়াত এস এম মোস্তফা রশিদী সুজার ছেলে ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম খালিদীন রশিদী সুকর্ণ, জেলা সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, মোঃ কামরুজ্জামান জামাল, নগর যুবলীগের সভাপতি মোঃ শফিকুর রহমান পলাশ, যুবলীগ নেতা মোঃ নুর আলম ও সাবেক অ্যাডিশনাল আইজিপি মারুফ আহমেদ।

খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) সংসদীয় আসনে বর্তমান এমপি ও সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সদর থানা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা সরোয়ার, জেলা তথ্য ও গবেষণা সম্পাদক অজয় সরকার, জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি মোঃ মাহাবুব-উল ইসলাম বিএমএস সালাম, ডা. গনি মোল্লা, সরদার আবু সালেহ, ইঞ্জিনিয়ার মিনাল কান্তি জোরদার, শেখ আকরাম হোসেন এডভোকেট প্রতাপ কুমার রায় অ্যাডভোকেট প্রতাপ কুমার রায়, চৈতালি হালদার ও মোঃ আজগর বিশ্বাস তারা দলীয় মনোনয়ন চাইবেন।

খুলনা-৬ ( কয়রা-পাইকগাছা) আসনে দলীয় মনোনয়ন চাইবেন বর্তমান সংসদ সদস্য মোঃ আখতারুজ্জামান বাবু, সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব আলী সানা, জেলা যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান জামাল, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ রাশেদুল ইসলাম রাসেল, কয়রা আওয়ামী লীগ সভাপতি জিএম মহসিন রেজা, উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শেখ মনিরুল ইসলাম, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইকবাল মন্টু, আওয়ামী লীগের জেলা স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মুহাম্মদ শহীদুল্লাহ, কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার জিএম মাহবুবুল আলম, সাবেক পাইকগাছা উপজেলা সভাপতি মো রাশিদুজ্জামান মোড়ল, জেলা নেতা মো. খাইরুল আলম, এস এম সাইফুল্লাহ আল মামুন ও যুবলীগ নেতা এস এম রাজু।

আওয়ামী লীগের দলীয় সূত্রে পাওয়া সবশেষ তথ্য অনুযায়ী ৫৪ জন আ. লীগের মনোনয়ন ফরম নিয়েছেন। তবে দলীয় মনোনয়ন ফরমের চূড়ান্ত তালিকায় মনোনয়ন প্রত্যাশীদের সংখ্যা আরও বাড়তে পারে। আগামী বৃহস্পতিবার দলটির প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার কথা রয়েছে।আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে কারা ভোটের মাঠে নামবেন, তা জানা যাবে শনিবার। ওই দিন মনোনয়নপ্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮