DoinikAstha Epaper Version
ঢাকাবৃহস্পতিবার ২৫শে এপ্রিল ২০২৪
ঢাকাবৃহস্পতিবার ২৫শে এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

শ্রাবনী’র স্বপ্ন যাত্রা

News Editor
মে ১৯, ২০২২ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

শ্রাবনী’র স্বপ্ন যাত্রা

বিনোদন ডেস্ক : তরুণ সংগীতশিল্পী শ্রাবনী সায়ন্তনী। দেখতে যেমন সুন্দরী তেমনই মিষ্টি তার সুরেলা কন্ঠ। চ্যানেল আই সেরাকন্ঠের মাধ্যমে গানের জগতে প্র্যাকটিকালি আগমন তার। ছোট বেলা থেকেই শিখছেন গান, শিখেই যাচ্ছেন।
আসলে সংগীত শেখার তো কোনো শেষ নেই।স্বপ্নের পথেই হাঁটছেন তিনি। করছেন নিয়মিত কনসার্ট ও মৌলিক গান।
এ পর্যন্ত বেশ কিছু মৌলিক গান প্রকাশিত হয়েছে তার। তার মধ্যে আছে— ১/ চাঁদেরও আলোয় ; ২/ ভুল ঠিকানা ; ৩/ তারে আমি ভালোবাসি ; ৪/ এলো রে বৈশাখ ; ৫/ তোরে দুঃখ দিলে মন কাঁদে ; ৬/ বন্ধুরে । গানগুলো ইতোমধ্যে দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলেছে। বলা বাহুল্য, কিছুদিনের মধ্যেই তার আরও একটি মৌলিক গান আসছে। গানটির শিরোনাম “আলাপন”। গানটি লিখেছেন ও সুর করেছেন সাগর হোসেন, মিউজিক কম্পোজিশনে আছেন শাহ জালাল শান্ত।
গানটি কিছুদিনের মধ্যেই প্রকাশ করা হবে। তরুণ প্রজন্মের এই সম্ভাবনাময় সংগীতশিল্পী বর্তমানে ইন্ডিয়ার শান্তিনিকেতনে অবস্থান করছেন। সেখানে তিনি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে সংগীতে উচ্চশিক্ষা অর্জন করতে গেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি ছোটবেলা থেকেই গান পাগল একজন মানুষ। গান নিয়েই থাকতে চাই। এটাই আমার চাওয়া। তো এই চাওয়া থেকেই মিউজিকে অনার্স করার সিদ্ধান্ত নেয়া। করবো যেহেতু ভালো করেই করবো, তাই না? সবার যেমন ডাক্তার ইঞ্জিনিয়ার হবার ইচ্ছে থাকে আমার তেমন নেই; আমি শিল্পীই হতে চাই।
শেষ নিঃশ্বাসের আগ পর্যন্ত সুরের সাথেই থাকতে চাই। তরুণ এই কণ্ঠশিল্পী ২০০৩ সালের ১১ই মার্চ করেন। বেড়ে ওঠা রংপুরে। রংপুরের সংগীত অঙ্গনেও অর্জন করেছেন বেশ স্নেহতূল্য ও জনপ্রিয় অবস্থান। এ প্রসঙ্গে তিনি বলেন, রংপুরেই আমার বেড়ে ওঠা, রংপুর শহরকে ঘিরেই সব স্মৃতি। স্কুল কলেজ লাইফ সব রংপুরেই। অনেক ভালোবাসি রংপুর শহরটাকে। সবাই অনেক সাপোর্টিভ। এক কথায় ভালোবাসার বন্ধনে জড়িয়ে ফেলেছি শহরটাকে।
এখন পড়াশুনার জন্য দেশের বাহিরে থাকতে হচ্ছে। আসলে খুবই মিস করছি সবাইকে, খুব মিস করছি। বলা বাহুল্য, সংগীত সাধনার ক্ষেত্রে পরিবার থেকেও অনেক সাপোর্ট পান শ্রাবনী৷ বিশেষ করে, তার মা যেনো মেয়ের জন্য নিবেদিত প্রাণ বান্ধবী। যেখানেই যান মা তার সঙ্গে যাবেই। দৈনিক আস্থা’র বিনোদন প্রতিবেদকের সাথে আলাপকালে শ্রাবনী আরও বলেন, আমার জন্য আমার মা যেমন কষ্ট করেন তা আমি কীভাবে প্রকাশ করবো আসলে জানি না। আমার কাছে অন্তত এটা ভাষায় প্রকাশ করার মতো না। আমি মা’কে ছাড়া কোথাও যাই না। বাসার সবাই খুব কষ্ট করে আমার জন্য।
এই ঋণ আসলে শোধ হবার না। সংগীত জগতের যাত্রা দূর থেকে খুব একটা সহজ মনে হলেও বাস্তবে তেমনই কঠিন। এ পথে অনেক কাঁটা আছে। চলার পথে পদে পদে যা পায়ে বিঁধে যায়। কঠিন ও বিব্রতকর মুহূর্তগুলোর কথা জিজ্ঞেস করলে শ্রাবনী বলেন, আমার ট্র্যাকটা মোটেও কোনো সহজ ট্র্যাক না। আসলে নিজের জন্য সবচেয়ে কঠিন পথটাই আমি বেছে নিয়েছি। বুঝতে পারি। দিন শেষে, নিজের কাছে নিজে সৎ থাকাটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।
এর বেশী আশা আমি কখনোই করি নি, করি না, করবো না। সৃষ্টিকর্তা তো আছেন, তাই না? আমার যদি ভালো গুণ থাকে তাহলে যা হবার যা পাবার ফেয়ারলি পাবো, অন্য পথ বা শর্টকার্ট নেয়ার কোনো দরকার নেই। আমি এমনই মনে করি। সৃষ্টিকর্তা আমাকে শুরু থেকে শেষ পর্যন্ত এমনই রাখুক—এটাই আমি চাই। দিন শেষে নিজের কাছে প্রশ্নহীন থাকাটাই আমার চোখে জীবনের সার্থকতা৷ আমি চাই, একটি আশীর্বাদপূর্ণ জীবন।
দৈনিক আস্থা’র সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারীর পক্ষ থেকে প্রতিভাবান এই শিল্পীর জন্য অনেক অনেক শুভকামনা। সফল হোক তার স্বপ্ন যাত্রা৷ আগামী দিনগুলোতে নিজেকে আরও নান্দনিকভাবে গড়ে তোলার মাধ্যমে সমাজের আরও দশজন মেয়ের জন্য একজন ইন্সপাইরিং ফিগার হোক আজকের শ্রাবনী সায়ন্তনী। জয় হোক শ্রাবনী’র স্বপ্ন যাত্রা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮